দৈনিক নবতান
জনতার সংসদ

সরিষাবাড়ীতে অন্যের জমি বিক্রি করল ভূমি দস্যূ হারুন রমজান/ সরকারি ভূমি দখল করে হস্তান্তর

0

স্টাফ রিপোটার:
জামালপুরের সরিষাবাড়ীতে অন্যের বিক্রি করল ভূমি দস্যূ হারুন রমজান/ সরকারি ভূমি দখল করে হস্তান্তর কার্যক্রম পরিচালনা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে ভূমি দস্যূ হারুন রমজান।

ঘটনাটি ঘটেছে জামালপুরের সরিষাবাড়িতে অন্যের জমি বিক্রয় করছে ভূমি দস্যু হারুন রমজান। এ জমি মোঃ আজাহারুল ইসলাম, পিতা-মৃত ইমান আলী, সাং-আরামনগর বাজার (হাজী বাড়ি), ডাকঘর-সরিষাবাড়ি, উপজেলা-সরিষাবাড়ি, জেলা-জামালপুর ৪০ বছর ধরে ভোগদখল করে আসছিল। গত ২২/০২/২০২০ইং তারিখ একই এলাকার সোহরাব আলীর নিকট বিক্রি করেছে উক্ত ভূমি দস্যূ হারুন ও রমজান। সাতপোয়া মৌজা যার উত্তরে শওকত আলী, দক্ষিণে আজহারুল ইসলাম পূর্বে আতাব আলী মন্ডল পশ্চিমে আনোয়ারুল বেওয়া এ চৌহুদ্দী ভূক্ত। উক্ত ৫.৫০ শতাংশ ভূমি, মোঃ ফজল হক, মোঃ আব্দুল করিম এর নিকট থেকে আজহারুল ইসলাম ক্রয় করেছিল।

জানা যায়, সরিষাবাড়ি উপজেলায় আরামনগর গ্রামে (জালাল মুন্সীর বাড়ি সংলগ্ন) ভূরারবাড়ি এবং সাতপোয়া মৌজার বাংলাদেশ রেলওয়ের সীমানা পিলার অপসারন করে তাতে মোঃ আলাল তরফদার, পিতা-নূরল তরফদার, গ্রাম-আরামনগর বাজার (হাজীবাড়ি), উপজেলা-সরিষাবাড়ি, জেলা-জামালপুর নামীয় ব্যাক্তি পাকা বাড়ী নির্মান করে এবং তৎসংলগ্ন রেলওয়ের ভূমিতে মাটি অপসারন করে তাতে পাঁকা বাড়ি নির্মাণের প্রস্তুতি গ্রহণ করছে। এতে সরকারি/রেলওয়ে সম্পত্তি ব্যাক্তি সম্পত্তিতে রূপান্তরিত হচ্ছে।

প্রকাশ থাকে যে, স্থানীয়ভাবে একদল ভূমিদস্যু মোঃ আলাল তরফদার, পিতা-নূরল তরফদার, গ্রাম- আরামনগর বাজার (হাজীবাড়ী) বাবর আলী, পিতা- সিরাজ আলী, গ্রাম- আরামনগর,রমজান আলী, পিতা- মৃত নূরু, গ্রাম- ভূরারবাড়ী, মোজাম্মেল হক, পিতা- আঃ নুর, গ্রাম- আরামনগর, সর্ব উপজেলা-সরিষাবাড়ী, জেলা- জামালপুর প্রমুখ ভূমিদস্যুগণ এ ধরনের সরকারি ভূমি দখল করে হস্তান্তরজনিত কার্যক্রম পরিচালনা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।
Share FacebookTwitterGoogle+ReddItPinterest

Leave A Reply

Your email address will not be published.