দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

গাছ কাটায় ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে মামলা

0

গোপালপুর টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের মোহনপুর ভুমি অফিসের সহকারী ভুমি কর্মকর্তা আজিজুল ইসলামের বিরুদ্ধে গাছ কর্তনের অভিযোগ উঠেছে। অভিযোগের প্রেক্ষিতে গাছ কাটায় এ ঘটনায় খঃ চান মিয়া বাদী হয়ে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপালপুর থানা আমলী আদালতে মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা যায়, গোপালপুর মোহনপুর মৌজায় এস এ খতিয়ান নং ১, বিএস খতিয়ান নং-১৫৮, এসএ দাগ নং ৫২, বিএস ৬৯ দাগের ৩ শতাংশ, ৭০ দাগের ০২ শতাংশ, ৭৪ দাগের ২০ শতাংশ, মোট ২৫ শতাংশ ভুমি ৫ ডিসেম্বর ১৯৮১ ইং তারিখে জেলা প্রশাসক সম্পাদিত ও রেজিঃকৃত ১৬৫৭৯ নং কবুলিত মূলে প্রাপ্ত। যাহা চাঁন মিয়ার নামে রেকর্ডভুক্ত। তিনি রেকর্ড মূলে দীর্ঘ ৩৯ বছর যাবৎ ভোগ দখল করে আসছেন।

উক্ত ভোগ করা সম্পত্তি সহকারী ভুমি কর্মকর্তা আজিজুল ইসলাম অন্যত্র হস্তান্তরের পায়তারা করলে হস্তান্তর না করার দাবীতে মোঃ চান মিয়া টাংগাইল গোপালপুর থানা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৩৯/২০১৯। মামলা নিষ্পত্তি হওয়ার পৃর্বেই আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ভুমিতে থাকা লক্ষাধিক টাকার মূল্যে গাছ ২১ সেপ্টেম্বরে সহকারী ভুমি কর্মকর্তা আজিজুল ইসলাম সহ অজ্ঞাত নামা কয়েক জন আসামী গাছ কেটে নিয়ে যায়।

খঃ চান মিয়া গাছ কাটার সময় নিষেধ করলে বিবাদীরা তাকে ভয়ভীতি প্রদর্শন করে। পরে তিনি টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপালপুর থানা আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং ২১২/২০১৯।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস সাথে যোগা করা হলে,তিনি বলেন,যদি মামলা তিনি করেই থাকেন, মামলা পর্যবেক্ষণ করে আইনগত বিষয় নিয়েই দেখব। বর্তমানে মামলার তদন্ত কর্মকর্তা গোপালপুর থানা এসআই শফিকুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে তদন্তের স্বার্থে কোন কথা বলতে রাজি হননি।

Leave A Reply

Your email address will not be published.