দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ডিজিটাল সরিষাবাড়ীতে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ধান কাটার শুভ উদ্বোধন করলেন…তথ্যপ্রতিমন্ত্রী

0

FB_IMG_1588414162210
সায়েম শিমুল:
জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের শতভাগ ফসল উত্তোলনের পরিকল্পনা বাস্তবায়নের কৃষি বিভাগের উদ্যোগে কম্বাইন হারভেস্টার মেশিন দিয়ে ইরি-বোরো ধান কাটার উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।
শনিবার সকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের শিমুলতাইর গ্রামে ফসলের মাঠে গিয়ে কৃষকের ধানকাটা মেশিন কুবটা প্রো-৪৮৮ শুভ উদ্বোধন করেন।

জানা যায়, ডিজেল চালিত এই মেশিনটি বিঘা প্রতি ৮-১০ লিটার তেল লাগে। ১টি কম্বাইন হারভেস্টার মেশিন দিয়ে প্রতি ঘন্টায় ৩ বিঘা জমির ধান কাটা যায়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, পোগলদিঘা ইউপি চেয়ারম্যান সামস উদ্দিন, উপজেলা কৃষকলীগের সভাপতি জয়নাল আবেদিন তারা প্রমুখ।

এসময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি কৃষকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক কৃষকদের বিনা মূল্য সার ও বীজ ধান বিতরণ করেছেন। সরকারিভাবে আবার কৃষকদের কাছ থেকে অধিকমূল্যে ধান ক্রয়ের নির্দেশনা বাস্তবায়ন করছেন।

তিনি আরো বলেন, এবারের করোনাভাইরাস মোকাবেলার জন্য কৃষকদের কথা চিন্তা করে সরকার ভূর্তকি দিয়ে ধান কাটার যান্ত্রিক মেশিন কৃষকদের কাছে পৌঁছে দিয়েছে। সরকার ধান কাটার যান্ত্রিক মেশিন কৃষকদের কাছে পৌঁছে দিয়ে প্রমাণ করেছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষকদের কথা ভাবেন।

Leave A Reply

Your email address will not be published.