দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বঙ্গবন্ধুর সপ্নের কৃষি বাস্তবায়নে অন্যতম এক যোদ্ধা খন্দকার তারিকুল ইসলাম তারেক

0

জহিরুল ইসলাম মিলনঃ-
টাংগাইল/ ধনবাড়ী প্রতিনিধি
কৃষক বাঁচলে বাঁচবে দেশ শেখ হাসিনা’র বাংলাদেশ”স্লোগান কে সামনে রেখে ধনবাড়ী-মধুপুর-০১ আসনের বর্তমান কৃষি মন্রী ড.আব্দুর রাজ্জাক এমপি মহোদয় দেশে রত্ন শেখহাসিনার নির্দেশে কৃষকের ধান ঘরে তোলার লক্ষে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ড .আব্দুর রাজ্জাকের কথায়, খন্দকার তারিকুল ইসলাম তারেক দরিদ্র কৃষকদের ধান কেটে মাড়াই করার এক কর্ম সুচি গ্রহন করেন।
খন্দকার তারেক এর নির্দেশনায় ধনবাড়ী উপজেলা ছাএলীনতা শহীদুল্লাহ্ কায়সার শুভর
নেতৃত্বে একের অধিক টিম ধনবাড়ী উপজেলার হত দরিদ্র কৃষক এবং কৃশানীর ১০০ বিগা ধান কাটা ও মাড়াই করা শুরু করে দিয়েছে,

এসময় খন্দকার তারিকুল ইসলাম তারেক বলেন, করোনা’র বৈশ্বিক মহামারীতে কৃষক তাদের বোরো সোনালী ফসল ঘরে তুলতে বিপাকে পড়েছে। কাজের লোকের অভাবে মূলত এ সমস্যা দেখা দিয়েছে। নিম্মআয়ের হতদরিদ্র কৃষক লোকের অভাবে তার ধান কাটতে পাচ্ছে নাহ্ এমনবস্থায় আমি সহ ধনবাড়ী উপজেলা শাখা ছাত্রলীগের সদস্যদের নিয়ে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি।করোনার কারনেই আমাদের এই প্রয়াস এটা একটা চলমান প্রক্রিয়া।যতদিন কৃষক তার সোনালী ফসল ঘরে তুলতে সক্ষম হবেনাহ্ ততদিন আমাদের টিম জনকল্যানে কাজ করে যাবে।

ছাএলীগনেতা শহীদুল্লাহ্ কায়সার শুভ জানানঃ-, বর্তমান করোনা’র এই বৈশ্বিক মহামারীর কারনে শ্রমিক সংকট প্রকোপ আকার ধারন করেছে।অনেক হত দরিদ্র কৃষক শ্রমিকের অভাবে পাকা ধান কাটতে পারতেছিলোনা।আমাদের নেতার নির্দেস মোতাবেক কৃষকদের এই দূর্যোগের মূহুর্তে খবর পাওয়া মাত্রই পাশে দাঁড়িয়ে তাদের ধান কাটায় উদ্বুদ্ধ হই।আমরা যে কোন দূর্যোগের মূহুর্তে মেহনতি মানুষের পাশে সব সময় দাঁড়াতে চাই।

Leave A Reply

Your email address will not be published.