দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

চাঁদপুর মতলবে ভন্ড কবিরাজ ও তার পুত্রের লক্ষ লক্ষ টাকার প্রতারণা বাণিজ্য

0

মোঃ তপছিল হাছানঃ চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ই্উনিয়নের ৯নং ওয়ার্ডের রসুলপুর গ্রামে গত ৪০ বছর ধরে গ্রামের সহজ সরল মানুষের সাথে প্রতারণা করে বিভিন্ন প্রকার চিকিৎসার নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ উঠেছে।
সরোজমিনে জানা যায়, উপজেলার নারায়ন পুর এলাকার রসুল পুর গ্রামের ভূয়া কবিরাজ মফিজ প্রধান ও তাহার ছেলে মোঃ কিরন প্রধান এই প্রতারনা ও ভন্ডামির কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে ভুক্তভোগী ও এলাকাবাসী জানিয়েছেন। তাহার এই ভন্ডামি ও অপচিকিৎসার ধরণগুলো হলো * বান কাটা * জ্বিনের আছর * স্বামী স্ত্রীর মিল * বিবাহ হয় না * সন্তান হয় না বা বাঁচে না * শিশুদের জ্বিনের আসর * মহিলাদের গোপন রোগসহ অন্যান্য রোগের চিকিৎসা করে থাকেন। তাহারা যুবক, মধ্য ও বৃদ্ধ বয়সী লোকদের অবৈধ নারী মিলামিশা ও অসম্ভব কে সম্ভব করার আশা দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।
ওই এলাকার আবুল কাশেম নামীয় এক ব্যক্তি জানান, চিকিৎসার নামে আমার কাছ থেকে অনেক টাকা নিয়েছেন। কিন্তু কোন উপকার পাই নি। এই কবিরাজ স্থানীয় কিছু ব্যাক্তিবর্গ ও বখাটে লোকদের নিয়ন্ত্রণ করে এই ভূয়া কবিরাজী করে বর্তমানে আনুমানিক প্রায় ০৪ (চার) কোটি টাকার মালিক বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে।
এ বিষয়ে কবিরাজ মফিজ প্রধান এর নিকট জানতে চাইলে তিনি জানান, আমার এই কবিরাজি এবং ঔষধ বিক্রির জন্য কোন প্রকার লাইসেন্স বা সরকারি অনুমোদন লাগে না। তার লক্ষ লক্ষ টাকার আয় সম্পর্কে জানতে চাইলে তিনি আরো জানান এক একটি রোগীর নিকট থেকে ১৫-৩৫ হাজার টাকা নিয়ে চিকিৎসা করে থাকি। এ ব্যাপারে কোন সরকারি অনুমোদন বা লাইসেন্স এর প্রয়োজন হয় না।
জানা যায়, ঢাকা মিরপুর-০১ এর ০৭ নাম্বার রোডে এ-ই অবৈধ অলৌকিক ভূয়া কবিরাজীর টাকা দিয়ে ২টি দোকান এবং ১টি নিজ বৈঠক খানা তৈরি করেছেন। আর সেই বৈঠক খানায় বিলাসবহুলভাবে বিভিন্ন কেলেঙ্কারির ও শু-কৌশলের শয়তানের নিরব ভঙ্গিতে প্রতারণা করে দিন দিন আংগুল ফুলে কলা গাছ হচ্ছেন। তার নিজ বাড়িতে ১টি গরুর খামার, ২টি মুরগির খামার, ১টি হাসেঁর খামার এবং তাহার ছেলে ভন্ড কবিরাজ কিরনের পশুপাখির ঔষধের ১টি দোকান ও ২টি সিএনজির মালিক হয়েছেন।
এ ব্যাপারে নারায়ণ পুর ইউনিয়নের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে যোগাযোগ সম্ভব হয় নি।
কবিরাজ মফিজ ও তাহার পুত্র কিরণ পবিত্র কোরআন শরিফের আয়াতকে কুফরি করে তাবিজ, পড়া পানি বিক্রি করে মোসলমানসহ অন্য জাতিকে বিভ্রান্তি করে অবৈধভাবে ৪০ বছর ধরে লক্ষ লক্ষ টাকা আয় করে আসছে। এ-ই বিষয়টি চাঁদপুর জেলা প্রশাসন ও মতলব (দঃ) উপজেলা প্রশাসনের সঠিক তদন্তের মাধ্যমে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষ ভাবে শু-দৃষ্টি কামনা করেন এলাকার সচেতন মহল।

Leave A Reply

Your email address will not be published.