দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

শেরপুরে কঠোর লকডাউনে জনসাধারণকে সচেতন করতে প্রশাসনের পাশাপাশি মাঠে নেমেছে স্কাউট

0

আরিফুল ইসলাম,শেরপুর জেলা প্রতিনিধি:সারা দেশের ন্যায় শেরপুরে করোনা প্রকোপ বেড়েই চলেছে। এ অবস্থায় করোনা প্রকোপ কমাতে ও নিয়ন্ত্রন করতে সরকার কঠোর লকডাউন ঘোষনা করেছে। সরকার ঘোষিত এ লকডাউনকে এক শ্রেণীর মানুষ মানতে চাচ্ছে না। ফলে সারা শেরপুর জেলায় করোনা প্রকোপ ছড়িয়ে পড়েছে। এজন্য অসচেতন মানুষকে সচেতন করতে ও কঠোর লাকডাউন মানতে সচেতনতা বাড়াতে প্রশাসেনর পাশাপাশি মাঠে নেমেছে বাংলাদেশ স্কাউটস সদস্যরা।

গত দুদিন ধরে লকডাউন বাস্তবায়নের জন্য জেলা প্রশাসন শেরপুরকে সহযোগিতা করেছেন, শেরপুর সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ এর রোভার ও গার্লইন রোভার সদস্যরা। চলমান লকডাউনে শেরপুর শহরের গুরুত্বপূর্ণ ২ টি স্থানে (পুলিশ লাইন গোরোস্থানের মোর ও থানা ঘাট ব্রিজ) এলাকায় বর্তমান অবস্থা সম্পর্কে সচেতন করে জনসাধারণকে শহরমুখীর পরিবর্তে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য কাজ করেছে। এছাড়া সকলকে মাস্ক পড়া নিশ্চিত করার জন্য অনুরোধ করছে তারা।

অপরদিকে ঝিনাইগাতী উপজেলা শহরে উপজেলা স্কাউটসরা বিভন্ন স্থানে সচেতনতা মূলক প্রচারনা চালায় এবং মাস্ক বিতরণ করা হয়। উপজেলা স্কাউটসের সম্পাদক হারুন অর রশীদের নেতৃত্বে এ প্রচারণা চালানো হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ রহমান
সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.