দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

টাঙ্গাইলে চায়না জালের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান

0

পরিবেশের জন্য ক্ষতিকর এবং মৎস আইনে নিষিদ্ধ চায়না জালের বিপনন এবং ব্যবহারের বিরুদ্ধে অভিযানে নেমেছে টাঙ্গাইলে বাসাইল উপজেলা প্রশাসন। এরই অংশ হিসাবে ১৯ আগস্ট (বৃহঃবার) উপজেলার কাউলজানী ও ফুলকী ইউনিয়নে অবৈধ চায়না জাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মনজুর হোসেন এর নেতৃত্বে তিনটি দলে বিভক্ত হয়ে এই অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী অফিসার নিজে নিরাইল ও বালিয়া বিলে, সহকারি কমিশনার(ভূমি) নাহিয়ান নুরেন কাউলজানী ব্রীজ পাড় সংলগ্ন প্লাবণভূমিতে এবং উপজেলা মৎস্য কর্মকর্তা সৌরভ দে বাদিয়াজান বিল ও নুন্দা বিলে চায়না জাল বিরোধী অভিযানে নেতৃত্ব দেন।

ভোর সকাল সাড়ে ৮ পর্যন্ত সাঁড়াশি অভিযান পরিচালনা করে ৪০ টি চায়না জাল জব্দ করা হয়। জব্দকৃত জালগুলোর আনুমানিক মূল্য প্রায় ২ লক্ষ টাকা। অভিযান পরিচালনা কালে সহযোগীতা করেন পুলিশ ফোর্স, আনসার সদস্য, উপজেলা মৎস্য দপ্তর ও উপজেলা ভূমি অফিসের কর্মচারিবৃন্দ এবং লিফগণ। পরবর্তীতে জব্দকৃত জালগুলো বাদিয়াজান এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মনজুর হোসেন বলেন, “ অবৈধ চায়না জাল কোন ভাবে ব্যবহার ও বিপনন করতে দেওয়া হবেনা। আমাদের উপজেলা প্রশাসন এই বিষয়ে সদা তৎপর রয়েছে। আজকের অভিযানে ৪০টি জাল পুড়িয়ে ফেলা হয়েছে, যার আনুমানিক বাজার মূল্য ২ লক্ষ টাকা । আগামি দিনেও আমাদের অভিযান অব্যহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.