দৈনিক নবতান
জনতার সংসদ

খুলল রাবির আবাসিক হল

0

দীর্ঘ ১৯ মাস করোনাভাইরাস মহামারির কারণে বন্ধ থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়র আবার খুলেছে হলগুলো। রবিবার সকাল ১০টায় হলগুলোতে প্রবেশ শুরু করে শিক্ষার্থীরা। ১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) কোভিড-১৯ টিকার প্রথম/দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

শুরুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থীদের ফুল, মাস্ক ও স্যানিটাইজার দিয়ে বরণ করে নেন। এসময় শিক্ষার্থীদের মিষ্টিমুখও করান তিনি। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল পরিদর্শন করেন।
শিক্ষার্থীদের বরণ করে নেওয়া শেষে তারা একে একে হলে প্রবেশ করতে থাকেন। এসময় বিশ্ববিদ্যালয় পরিচয়পত্র ও ভ্যাকসিন কার্ডের ফটোকপি জমা দিয়ে রেজিস্ট্রেশন খাতায় নাম এন্ট্রি করে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে হয়। তবে যেসব শিক্ষার্থী সুরক্ষা অ্যাপে কিংবা ইউজিসির ইউনিভ্যাকে রেজিস্ট্রেশন করা সত্ত্বেও টিকা পাননি তাদের জন্য বিশ্ববিদালয়ে বিশেষ কোভিড টিকার ব্যবস্থা করা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে কমপক্ষে প্রথম ডোজ টিকা দেওয়া সাপেক্ষে ১৭ অক্টোবর থেকে আবাসিক হল ও ২১ অক্টোবর থেকে একাডেমিক ক্লাস নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ১৭টি হলে সাড়ে ৯ হাজার শিক্ষার্থী থাকার ব্যবস্থা রয়েছে। করোনাভাইরাসের কারণে যাদের হলে সিট আছে শুধু তাদেরকেই থাকতে দেওয়া হবে। গণরুমে থাকার কোনো সুযোগ থাকছে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Leave A Reply

Your email address will not be published.