দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ধনবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল -এর ৫৭তম জন্মদিন

0

এস.এম আব্দুর রাজ্জাক নিজস্ব প্রতিবেদক: আজ ১৮ অক্টোবর ২০২১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল -এর ৫৭তম জন্মদিন। সারাদেশের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন বিশেষতঃ শিশু সংগঠনসমূহ শিশু রাসেলের জন্মদিন পালন করছে। ১৯৭৫ সালের ১৫ আগষ্টের নৃশংস হত্যাকাণ্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রায় সকল সদস্য সহ শিশু রাসেলও নিহত হন। তখন শেখ রাসেলের বয়স হয়েছিল মাত্র ১১ বছর ২ মাস। ঐদিন তার হত্যাকাণ্ড বিশ্বমানবতার ইতিহাসে চরম পৈশাচিকতা ও নির্মমতার জন্ম দেয়।

১৯৬৪ সালের ১৮ অক্টোবর ঢাকার ধানমণ্ডিস্থ ‘বঙ্গবন্ধু ভবন’ -এ জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসার কোল আলো করে শিশু রাসেলের জন্ম হয়। তিনি ছিলেন জাতির পিতার কনিষ্ঠ সন্তান। এজন্য তিনি ছিলেন পরিবারে সবার খুব আদরের। যখন তাকে নির্মমভাবে হত্যা করা হয় তখন তিনি ‘ঢাকা ল্যাবরেটরি’ স্কুলে পড়াশুনা করছিলেন। আমরা শেখ রাসেলের জন্মদিনে বিশেষ শুভেচ্ছা সহভাগিতা সহ তার আত্মার চিরশান্তি কামনা করি।

বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতা শেখ বঙ্গবন্ধু মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসার জেষ্ঠ্য সন্তান। তিনি সহ তার ছোট বোন শেখ রেহানা সৃষ্টিকর্তার অপার করুণা এবং এ দেশের মানুষের ভালোবাসায় এখনো সুস্থ্য শরীরে বেঁচে আছেন।

সারাদেশের ন্যায় টাংগাইলের ধনবাড়ী উপজেলায় সরকারী বেসরকারী ,ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনগুলোও গভীর শ্রদ্ধা সহকারে শিশু রাসেলের জন্মদিন পালন করে। এ উপলক্ষ্যে জন্মদিনের কেক কাটা সহ বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ধনবাড়ী সাব-রেজিষ্ট্রারি অফিসের সাব রেজিস্ট্রার এস,এম রুবেল পারভেজসহ দলিল লেখক গন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল -এর ৫৭তম জন্মদিন অনুষ্ঠানিক ভাবে পালন করেন। এ সময় ধনবাড়ী দলিল লেখক সমিতি‘র সভাপতি মো: গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক শামীমসহ অন্যসদস্যগন উপস্থিত ছিলেণ।,

Leave A Reply

Your email address will not be published.