দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বাসেত মজুমদারের মৃত্যুতে আজ বসছে না সুপ্রিম কোর্ট

0

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার বুধবার সকালে ইন্তেকাল করেছেন। তার প্রতি সম্মান জানিয়ে আজ বিচার কাজ না করতে সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট।

এ কারণে বুধবার সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে বিচারকাজ বন্ধ থাকবে।

বুধবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর আব্দুল বাসেত মজুমদারকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত সোমবার তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়। মেরুদণ্ডের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

বুধবার সকাল সোয়া ৮টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ফুসফুসের জটিলতাসহ নানা রোগে আক্রান্ত বাসেত মজুমদার প্রায় আড়াই মাস ধরে খুবই অসুস্থ ছিলেন। তার ছেলে আইনজীবী সাঈদ আহমেদ রাজা এই তথ্য নিশ্চিত করেছেন।

সাঈদ জানান, বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রবীণ এই আইনজীবীর জানাজা অনুষ্ঠিত হবে। পরে কুমিল্লার নিজ গ্রামে তাকে দাফন করা হবে।

১৯৩৮ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন বাসেত মজুমদার। ১৯৬৬ সালে আইনাঙ্গনে যাত্রা শুরু করা বাসেত মজুমদার এই পেশায় ৫০ বছরেরও বেশি সময় ধরে কাজ করেন। একাধিকবার বার কাউন্সিলের নেতৃত্ব দিয়েছেন। সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এই ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.