দৈনিক নবতান
জনতার সংসদ

ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ

0

স্টাফ রিপোটার: কৃষিই সমৃদ্ধি এ প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে সাড়ে ছয় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে।আজ মঙ্গলবার (২রা নভেম্বর) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিসারের কার্যালয় থেকে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সভাপতিত্ব করেন।এতে প্রধান অতিথী হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান কৃষকদের হাতে বীজ ও সার বিতরণ করেন।
এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন,পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মান্নান মানু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেলী আক্তার,কৃষি সম্প্রসারন অফিসার উম্মে তামিমা সহ উপ সহকারী কৃষি কর্মকর্তাগন কৃষি অফিসের কর্মচারীগন উপস্থিত ছিলেন।
জানা গেছে ২০২১-২০২২ অর্থ বছরের কৃষি প্রনোদনা কর্মসুচীর আওতায় প্রতি কৃষক গম বীজ ২০ কেজি,ভুট্রা ২ কেজি,সরিষা-১ কেজি,চিনা বাদাম-১০ কেজি,পেয়াজ বীজ -১ কেজি,মুগ ডাল-৫ কেজি,মুসুর ডাল-৫ কেজি, ও বীজের সাথে ডিএপি সার ১০ কেজি,এম ও পি সার ১০ কেজি করে বিতরণ করা হয়েছে। ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে এ বীজ ও সার বিতরন করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.