দৈনিক নবতান
জনতার সংসদ

চুয়াডাঙ্গায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

0

চুয়াডাঙ্গায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ৫৮৫ জন কৃষকের মাঝে ৩০ লাখ টাকার কৃষি উপকরণ বিতরণ করা হয়। আজ শুক্রবার বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি বিভাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার ছেলুন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর। উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া।

প্রতিটি কৃষককে ভুট্ট্রা চাষের জন্য ২কেজি এফ-১ হাইব্রিড বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার পাবেন। গম চাষের জন্য-২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার, সরিষা চাষের জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার, পেয়াজ চাষের জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং মসুর চাষের জন্য ০৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রণোদনা হিসাবে পাবেন।

Leave A Reply

Your email address will not be published.