দৈনিক নবতান
জনতার সংসদ

তিন ঘণ্টা ফেরি বন্ধ থাকায় যানবাহনের তীব্র চাপ পাটুরিয়া ঘাটে

0

তীব্র কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ ঘণ্টা ফেরি বন্ধ থাকায় দুপাড়েই যানবাহনের চাপ পড়েছে। পাটুরিয়া ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে ৩ কিলোমিটার পর্যন্ত যানজট। এতে প্রায় সহস্রাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান আটকে পরেছে। অপরদিকে গণপরিবহনকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপারের সুযোগ দেয়া হচ্ছে। সরোজমিনে বুধবার (২৪ নভেম্বর) লা বারোটার দিকে এমন চিত্র দেখা গেছে।

পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান আটকে পরায় ভোগান্তিতে পড়েছে চালক ও হেলপাররা। পার করছে বেকার কর্মঘন্টা, ব্যয় হচ্ছে সঞ্চিত টাকা। নারায়ণগঞ্জের ট্রাকচালক আজির উদ্দিন বলেন, তিন দিন হয় মানিকগঞ্জ ঢুকছি। উথলী মোড় থেকে আটকে দিয়ে আরিচার রাস্তায় সিরিয়ালে ছিলাম একদিন।

এই লাইন সুইটা গতকাল পাটুরিয়ার লাইন ধরছি। এখন অর্ধৈক বেলা যায়। আমার সামনে আরো দুই কিলোমিটার সিরিয়াল লাইগা আছে। কবে যে ঘাট পার হইতে পারুম কইয়া পারিনা। বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, ছোট-বড় মিলিয়ে ১৬টি ফেরি পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে যানবাহন পারাপার করছে। সকালের দিকে ঘাট বন্ধ থাকায় যানবাহনের চাপ বেড়েছে। পরিবহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে।

Leave A Reply

Your email address will not be published.