দৈনিক নবতান
জনতার সংসদ

সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা বিষয়ে অবহিতকরণ কর্মশালা

0

স্টাফ রিপোর্টার:
জামালপুরের সরিষাবাড়ীতে “ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ নভেম্বর)দিনব্যাপী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এর বাস্তবায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস এর পরিচালক ডাঃ মোহাম্মদ শরীফ,পরিবার পরিকল্পনা ময়মনসিংহ বিভাগের পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল,জামালপুর জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক ডাঃসাজদা ই জান্নাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, পৌর মেয়র মনির উদ্দিন বক্তব্য রাখেন। কর্মশালায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগীয় কর্মকর্তা কর্মচারী, সেবাদানকারী ও জনপ্রতিনিধি /সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রতিষ্ঠানিক হাসপাতাল,ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এ প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মশালায় আয়োজনে করা হয়। এতে করে বাণিজ্যিক হাসপাতালে করা অপ্রয়োনীয় সিজারিয়ান হার কমবে বলে জানান আলোচকরা।

Leave A Reply

Your email address will not be published.