দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সরিষাবাড়ীতে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

0

স্টাফ রিপোটার : যথাযোগ‌্য মর্যাদায় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালনে সরিষাবাড়ী উপজেলা প্রশাসন কর্তৃক কর্মসুচীর মধ‌্যে বিভিন্ন সরকারী-বে-সরকারী শিক্ষা ও সামাজিক সংগঠন একুশের প্রথম প্রহরে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান এবং সকাল ৯ টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে শহিদ দিবসের তাৎপর্যের উপর গুরুত্ব দিয়ে আলোচনা সভা ও ভাষা আন্দোলন ও শহীদ মিনার বিশেষ ক‌্যাটাগরীতে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝেেগতকাল সোমবার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পৃথক কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে ১৪১ জামালপুর ০৪ (সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান একুশের প্রথম প্রহরে শিমলা বাজার গনময়দান কেন্দ্রীয় শহীদ মিনারে শহীভাষা শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন এবং সকাল ৯ টায় শহীদ দিবসের তাৎপর্যের উপর গুরুত্ব দিয়ে আলোচনা সভা ও ভাষা আন্দোলন ও শহীদ মিনার বিশেষ ক‌্যাটাগরীতে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ ছাড়াও তারাকান্দি যমুনা ফার্টিলাইজার কোম্পানী লি: এর শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন আলহাজ ডাঃ মুরাদ হাসান এমপি ।

আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ফাইযুল ওয়াসীমা নাহাত সভাপতিত্ব করেন।বিষেশ অতিথিী হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম‌্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, পৌর মেয়র মনির উদ্দিন, সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক, সহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ,সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং সরিষাবাড়ী উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মচারী সহ সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ,আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও মহান মাতৃভাষা দিবসে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত দলীয় কার্যালয়ে আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা সভাপতিত্ব করেন। এ সময় বক্তব‌্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুল গনি, জামালপুরের জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহরুল ইসলাম মানিক ,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এম এ লতিফ ,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি বেগম জহুরা লতিফ, সাধারন সম্পাদক মাহমুদা শিখা প্রমুখ। আলোচনা সভায় আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কমীরা উপস্থিত ছিলেন।
এ দিকে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ও সাধারন সম্পাদক আবুল হোসেন এর নেতৃত্বে একুশের প্রথম প্রহরে সাবেক তথ‌্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান কে সাথে নিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.