দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

রাষ্ট্রীয় কর্মসুচীতে আওয়ামীলীগ নেতাদে’র অনুপস্থিত

0

স্টাফ রিপোটার:
জামালপুরের সরিষাবাড়ীতে রাষ্ট্রীয় কর্মসুচীতে আওয়ামীলীগ নেতাদে’র লাগাতার অনুপস্থিতি থাকা নিয়ে সচেতন মহল ও স্বাধীনতাকামী মানুষের মাঝে নানা ক্ষোভ ও সমালোচনার ঝড় বইছে। সোমবার (৭ মার্চ)জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চ দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় কর্মসুচী’র সাথে সংগতি রেখে রাষ্ট্রের পক্ষে সরিষাবাড়ী উপজেলা প্রশাসন ঐতিহাসিক ৭ই মার্চ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে নানা কর্মসুচী গ্রহন করেন।
প্রশাসনের গৃহীত কর্মসুচী’র মধ্যে ৭র্মাচ সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৯.৩০ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন,সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনলাইনে যুক্ত হয়ে কেন্দ্রীয় অনুষ্ঠান উপভোগ,সকাল ১০.৩০ মিনিটে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন।

উক্ত রাষ্ট্রীয় কর্মসুচীতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা ও সাধারন সম্পাদক তেজগাও কলেজের উপাধ্যক্ষ হারুন অর রশীদ কে বিষেশ অতিথী করা হলেও তারা অনুপস্থিত ছিলেন।এ ছাড়াও উপজেলা আওয়ামীযুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদক এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক সহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের একাংশ অনুপস্থিত থাকেন।
এ দিকে রাষ্ট্রীয় কর্মসুচী থেকে বিরত থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা’র নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য নিবেদন করা হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, যুগ্ম সম্পাদক আব্দুল গনি,জামালপুর জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক,পৌর আওয়ামীলীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান,সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, গত ২১ শে ফেব্রæয়ারী ২০২২ইং তারিখে অনুষ্ঠিত সরিষাবাড়ী উপজেলা প্রশাসন আয়োজিত মহান আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানেও উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ এর নেতারা অনুপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা জানান, ব্যাক্তি প্রয়োজনে জাতীয় কর্মসুচীতে যেতে পারি নাই। অপর দিকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও তেজগাও কলেজের উপাধ্যক্ষ হারুন অর রশীদ এর সাথে মোবাইল ফোনে ফোন করা হলে তিনি কল রিসিভ করেন নাই।
প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত)ফাইযুল ওয়াসীমা নাহাত সভাপত্বি করেন।এতে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চ ভাষন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করেন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,পৌর সভার মেয়র মনির উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন,বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান,সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক,উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, সমাজ সেবা অফিসার আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন-উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান। অনুষ্ঠানে সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী এবং সাংবাদিক সহ সুধীজন উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.