দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের এস এস সি প্রস্তুতিমূলক পরীক্ষার প্রশ্নপত্র ভুলে ভরা

0

স্টাফ রিপোটার: জামালপুরের সরিষাবাড়ী আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি প্রস্তুতিমূলক ২০২২ বাংলা ২য় পত্র বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্রে ১৫ টি বানান ভুল লেখা হয়েছে। আর ওই ভুলে ভরা প্রশ্নপত্রেই মঙ্গলবার(১৬ মার্চ) দুপুরে অনুষ্ঠিত হয় ৪০ নম্বরের ওই পরীক্ষা।প্রশ্নপত্রে দেখা যায়, সময়ঃ ঘণ্টা, প্রশ্ন নং ১ লেখ,প্রশ্ন নং ২ এ কোন,লেখ ও ২ নং এর (ক) এ কর,লেখ, ২ নং এর( খ) তে কর,উর্ত্তীণ, হয়েছ,লেখ, ৩ নং এ কর, ৩ এর (খ) তে কর ও পুরো বাক্য অর্থহীন ও কর, ৪ নং এর কোন ও কর শব্দগুলোর বানান ভুল করেছে কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পরীক্ষার্থী মুঠোফোনে বলে, ‘ বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমরা যাদের কাছ থেকে শিখব তারাই যদি এত ভুল করে তাহলে এত টাকা ফিস দিয়ে পরীক্ষা দেওয়ার লাভ কি।’

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম বলেন, ‘প্রশ্নপত্র তো আমরা ছাপাইতে দেই।প্রিন্টিং মিস্টেক হয়।ভুল হলে দুঃখিত। দুঃখ প্রকাশ ছাড়া অভিভাবকদের কাছে কিছু বলার নাই।প্রশ্নটা দেখে কালকে এ বিষয়ে আমি আপনাকে বলব।

ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল মুঠোফোনে বলেন, প্রশ্নপত্রে ভুল হয়ে থাকলে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.