দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

টিসিবি’র পণ‌্য পাচ্ছেন সরিষাবাড়ীর ২৭ হাজার পরিবার

0

স্টাফ রিপোর্টারঃপবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বিক্রয় শুরু হয়েছে।জামালপুরের সরিষাবাড়ীতে নতুন ভাবে ১৯ হাজার ১৫ জন ও পুর্বের হতদরিদ্র তালিকায় অর্ন্তভুক্ত ৮ হাজার ৫৩ জন সহ সর্ব মোট ২৭ হাজার তৃণমুল পর্যায়ে নিম্ন আয়ের মানুষের মাঝে এ পণ‌্য বিক্রয় শুরু করা হয়েছে। এ বিক্রয় কার্যক্রমকে সুষ্ঠভাবে সম্পন্ন করার জন‌্য ১১ সদস‌্যর মনিটরিং কমিটি গঠন এবং ২ জন করে তদারকি কর্মকর্তা নিয়োগ করেছেন বলে উপজেলা প্রশাসন ।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী পৌর সভায় উপকারভোগী ৩৫৬৫ পরিবার,সাতপোয়া-১৩৮৯,কামরাবাদ-৮৩০,মহাদান-৮২৭,ভাটারা-৮২৭,পোগলদিঘা-১ হাজার,আওনা-৮২৭,পিংনা-২০৯৯,ডোয়াইল-১ হাজার নতুন ভাবে তালিকা করা হয়েছে। ইতিপুর্বে যে সব হত দরিদ্ররা ২৫’শ করে টাকা পেয়েছেন সে তালিকায় ৮ হাজার ৫৩ জন কে টিসিবি’র উপকারভোগীর তালিকায় অর্ন্তভুক্ত করা হয়েছে ।
টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন- উপজেলা পরিষদের চেয়ারম‌্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিমা সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা সহ ইউপি চেয়ারম‌্যান গন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রোববার উপজেলার কামরাবাদ ইউনিয়ন পরিষদ ,সাতপোয়া ইউনিয়নের আরএনসি স্কুল ও উপজেলা পরিষদ চত্বর এলাকায় এসব পণ‌্য বিক্রির উদ্বোধন করা হয়েছে ।এ টিসিবি’র পন‌্য ক্রয় করতে পেরে খুশি সরিষাবাড়ীর নিন্ম আয়ের মানুষেরা।
এ ব‌্যাপারে স্থানীয় সংসদ সদস্য ১৪১-জামালপুর-৪( সরিষাবাড়ী) আসনের আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিম্নআয়ের মানুষের কথা চিন্তা করে তাদের মাঝে স্বস্থি ফিরাতে অন্যদিকে বাজারের প্রভাব বিস্তার রোধে ভর্তুকি মূল্যে পণ্য বিতরন করছেন। বাজার দর স্থিতিশীল রাখতে সরকার এ কার্যক্রম অব‌্যাহত থাকবে। সাধারন মানুষ এ কার্যক্রমের ফলে উপকৃত হবে।
উল্রেখ যে,জামালপুর জেলার ৭ উপজেলা, ৮ পৌরসভা ও ৬৮ ইউনিয়নের ২৪৪টি স্পটে এসব পণ্য বিক্রি করছেন টিসিবির ৫৯ জন ডিলার। ডিলারদের কাছ থেকে ২ লাখ ৩৩ হাজার ৭২৪ টি পরিবার পারিবারিক কার্ডের মাধ্যমে প্রত্যেক পরিবারের নিকট ২ লিটার সয়াবিন তেল প্রতিলিটার ১১০ টাকা দরে ২২০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা দরে ২ কেজি ১১০ টাকা, প্রতি কেজি মুসুর ডাল ৬৫ টাকা কেজি দরে ২ কেজি ১৩০ টাকা করে ৪৬০ টাকা প‌্যাকেজ মুল‌্য ধরে এসব পণ‌্য বিক্রি করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.