দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

আওয়ামীলীগ নেতাকে লাঞ্ছিতের প্রতিবাদে ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ

0

স্টাফ রিপোটার : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অজয় ভৌমিক এর নিকট দাবীকৃত টাকা না পেয়ে নামধারী যুবলীগ সদস্য মামুন,শাহীন,সিদ্দিকুর,শামীম,আনোয়ার ও হাবিব লাঞ্ছিত করেছে বলে অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) রাত ১১ টায় উপজেলা ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেটের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবীতে আজ শুক্রবার (১লা এপ্রিল) চাপারকোনা বাজার ও আশ পাশের প্রায় ১৩০টি দোকান পাট বন্ধ রেখেছে বাজার সমিতি।
স্থানীয় ও প্রত্যক্ষদশী ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পরেশ চন্দ্র সাহা সুত্রে জানা গেছে- সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অজয় ভৌমিক চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার রাতে স্থানীয় কিশোরদের আয়োজনে ক্রিকেট খেলা শেষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করছিলেন । উক্ত অনুষ্ঠান থেকে পাশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেটে ডেকে নিয়ে যায় উপজেলা যুবলীগের সদস্য মামুন,শাহীন,সিদ্দিকুর,শামীম, আনোয়ার ও হাবিব অজয় ভৌমিক এর কাছে ৫০০’শ টাকা দাবী করে। ওই দাবীকৃত টাকা দিতে অস্বীকার করলে তার উপর হামলা চালিয়ে লাঞ্ছিত করে। এসময় ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পরেশ সাহা ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি,সদস্য বদিউর রহমান ফেরাতে গেলে তাদেরকেও লাঞ্ছিত করে । এ বিষয়ে সরিষাবাড়ী থানায় পৃথক পৃথক দুটি অভিযোগ করেছে। প্রায় ১৩০টি দোকান পাট বন্ধ রাখায় পণ্য ক্রয় ও বিক্রয়ে ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয় জনগন ও ব্যাবসাযীরা।
বাজার সমিতির সাধারণ সম্পাদক সাকলায়েন জানান,মামুনের সাঙ্গ-পাঙ্গদের কারণে বাজারে ব্যবসা বাণিজ্য করা মুশকিল,ওরা অনেক ওখারেন্স ঘটায়,এর কোন বিচার বা প্রতিকার আমরা পাইনা।
বাজার সমিতির সভাপতি ও ইউপি সদস্য ফরহাদ হোসেন শিমুল জানান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অজয় ভৌমিক কে লাঞ্ছিত করার প্রতিবাদে দোষীদের দৃষ্টান্তূলক শাস্তির দাবীতে অনির্দিষ্টকালের জন্য চাপারকোনা বাজার সমিতির পক্ষ থেকে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে ।
এ ব্যাপারে ডোয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অজয় ভৌমিক এর কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমি এ ঘটনার দল ও প্রশাসনের কাছে বিচার চাই।
এ ব্যাপারে ডোয়াইল ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা সহ দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন।
জানতে চাইলে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, ডোয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অজয় ভৌমিক কে লাঞ্ছিত করার ঘটনায় পৃথক দুটি অভিযোগ পাওয়া গেছে।তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.