দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

হাটবাজার-কুলঘাট ইজারায় কাঙ্খিত মুল্যের ৫গুনের অধিক রাজস্ব বৃদ্ধি

0

স্টাফ রিপোটার : জামালপুরের সরিষাবাড়ীতে ১৪২৯ বাংলা সনের কুলঘাট- হাট বাজারের বাধাহীন দরপত্র বিক্রি সহ আগ্রহী দরদাতাদের প্রতিযোগীতপুর্ন হাটবাজার ইজারায় অংশ গ্রহনের ফলে কাঙ্খিত মুল্যের ৫ গুনের অধিক রাজস্ব আহরন করেছে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়। উপজেলার ১১টি কুলঘাট-হাটবাজারের ইজারা প্রদানের লক্ষে ১২৯টি দরপত্র বিক্রিত দরপত্র গতকাল সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে দরপত্র উন্মক্ত করা হয়েছে।
জানা গেছে, পিংনা গোপালগঞ্জ হাটের কাঙ্খিত মুল্য ছিল ২৮লক্ষ ৭৭ হাজার এর স্থলে ১কোটি ৯১ লক্ষ ৫২০ টাকা,ভাটারা বাজার এর কাঙ্খিত মুল্য ২লক্ষ ১০ হাজার ৯৬১ টাকার স্থলে ২লক্ষ ১০ হাজার ৯৬৫ টাকা,তারাকান্দি বাজার ১৩ হাজার ৫শত ৭৭ টাকার স্থলে ৫২ হাজার ১’শ টাকা, বয়ড়া হাট-কাঙ্খিত মুল্য ১লক্ষ ৪২ হাজার ৩৬৮ এর স্থলে ৪ লক্ষ ৫ হাজার টাকা,বয়ড়া কুল ঘাট কা্িঙ্খত মুল্য ১ লক্ষ ৫৪ হাজার ৩৩৭ এর স্খলে ৪ লক্ষ ৫ হাজার টাকা,চাপারকোনা হাট বাজারের কাঙ্খিত মুল্য-২১,৬৩২ টাকার স্থলে ২২ হাজার,ডোয়াইল হাটের কাঙ্খিত মুল্য ২৫৩৮৩ এর স্থলে ২৬ হাজার,তারাকান্দি বাজারের কাঙ্খিত মুল্য ১৩ হাজার ৫৭৭ এর স্থলে ৫২ হাজার ১০০টাকা, সেঙ্গুয়া হাটের কাঙ্খিত মুল্য ১লক্ষ ৪৯ হাজার ৬’শ টাকা, পিংনা দৈনিক বাজারের কাঙ্খিত মুল্য ৩২৯৫০ টাকার স্থলে ২৯ হাজার টাকা হওয়ায় (পুন:রায় টেন্ডার কোটেশন করা হবে),যমুনা হাট এর কাঙ্খিত মুল্য ৫৩ হাজার ৫৬ টাকার স্থলে ১ লক্ষ ৫০ হাজার টাকায় ইজারা প্রদান করার লক্ষে ইজারাদার বাছাই করেছে হাটবাজার-কুলঘাট কমিটি। সরকারী কোষাগারে বিগত বছরগুলোর রের্কড ভঙ্গ করে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা তার দক্ষ ব্যবস্থাপনার পরিচয় দিয়েছেন বলে সচেতন মহল মন্তব্য করেছেন।

উল্লেখ,২০২০-২০২১ অর্থ বছরে মোট ৩০লক্ষ ৩৩ হাজার টাকা রাজস্ব আদায় করা হয়েছে পক্ষান্তরে ২০২১-২০২২ অর্থ বছরে ২কোটি ২৯ লক্ষ ৭৮৫ টাকা রাজস্ব আদায় করা হয়েছে। যাহা বিগত দিনের চেয়ে ৫ গুন অর্থ রাজস্ব বৃদ্ধি হয়েছে। এ ছাড়াও ১২৯টি দরপত্রের বিক্রিয় মুল্যে ২ লক্ষ ৯০ হাজার ২’শ টাকা আদায় করে সরকারী রাজস্ব জমা করা হয়েছে। দরপত্র বিক্রিয় করা হয় ১২৯টি এর মধ্যে ৩৯টি ড্রপিং করা হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম‌্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা,উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন,উপজেলা প্রকৌশলী জাহিদুর রহমান সহ ইজারাদার কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মুকুল,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম রনি,সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবুল হোসেন প্রমুখ সহ হাটবাজার কুলঘাটের ইজারাদারগন ও পুলিশ সদস‌্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.