দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা

0

স্টাফ রিপোটার : আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে জামালপুরের সরিষাবাড়ীতে স্বল্পমূল্যে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়েছে। রমজানে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা।
সোমবার সকালে উপজেলা খাদ্যগুদাম থেকে ডিলারদের মাঝে প্যাকেট করা পণ্য বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা।পরে উপজেলার মহাদান ইউনিয়ন পরিষদের সেঙ্গুয়া বাজারে ও পোগলদিঘা ইউনিয়নের রুদ্র বয়ড়া এলাকা ছাড়াও বিভিন্ন স্থানে তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে এই পণ্য বিতরণ করা হয়েছে।
সরকারের এ পণ্য কে সুষম বন্টনের জন্য উপকারভোগীদের হাতে পৌছানোর লক্ষে সরিষাবাড়ী উপজেলার ১৬ জন ডিলারদের কণ্ঠভোটে মন্টলাল তেওয়ারী কে সভাপতি ও মন্জরুল হাসান মিন্ট কে সাধারণ সম্পাদক,নজরুল ইসলাম অর্থ সম্পাদক এবং শফিকুল ইসলাম প্রচার সম্পাদক হিসেবে নির্বাচিত করে ৪ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।
উপজেলার ২৮ হাজার পরিবারের প্রতিটি পরিবার ২ কেজি করে সয়াবিন তেল, ডাল ও চিনি পাচ্ছে। একটি প্যাকেজের জন্য প্রতিটি পরিবারের ব্যয় হবে ৪৬০ টাকা।এ পণ‌্য বিতরনে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সার্বক্ষনিক নজরদারী করছেন।

স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা। তারা বলেন, ‘নতুন পদ্ধতিতে টিসিবির পণ্য পেয়ে আমাদের খুব ভালো লাগছে। আগে লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য পেতে হতো। নানা ধরনের বিড়ম্বনাও ছিল পণ্য পাওয়ার ক্ষেত্রে। কিন্তু এখন আমাদের কার্ড দেওয়া হয়েছে। কার্ড নিয়ে এলাম। ডিলার আমাদের পণ্য দিলেন। কার্ডে প্রথম দিনের পণ্য পাওয়ার তথ্য লিখে দিলেন। আবার কবে পণ্য পাব, তা-ও জানিয়ে দিয়েছেন। এই পদ্ধতি আমাদের জন্য খুবই সুবিধাজনক হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.