দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ধান ক্ষেতে যাওয়ায় দামড়া বাছুরের লেজ কর্তন করার অভিযোগ

0

স্টাফ রিপোটার : জামালপুরের সরিষাবাড়ীতে ধান ক্ষেতে যাওয়ায় দেড় মাস বয়সী দুগ্ধ ষাড় বাছুরের লেজ কাচি দিয়ে কর্তন করার অভিযোগ ওঠেছে। ঘটনাটি সরিষাবাড়ী পৌর সভার বাউসী র্ঋষি পাড়া এলাকায় শুক্রবার(৫ মে) সকালে এ ঘটনাটি ঘটেছে।
ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌর সভার মাগুরিয়া পাড়া গ্রামের মৃত মজিবর রহমান এর ছেলে বর্গা চাষী জহুরুল ইসলাম (ভোলা) তার দুই সহযোগী আব্দুল করিম ও সোহাগ মিয়া বাউসী বাজার র্ঋষি বাড়ীর পার্শ্বে ধান কর্তন করছিলেন। এ সময় ধান ক্ষেতের পাশেই গাভী পালন কারী প্রান গোপাল এর একটি দেড় মাস বয়সী দুগ্ধ দামড়া বাছুর জহুরুলের ধান ক্ষেতে গেলে তিন জনে মিলে দামড়া বাছুরের লেজটি কাচি দিয়ে কর্তন করে। বাছুরটি দৌড়ে এসে প্রান গোপালের ওঠানে শুয়ে পড়ে কাতরাতে থাকে। পরে বাছুরটির মালিক বিচারের দাবীতে সরিষাবাড়ী থানার পরির্দশক (তদন্ত) আব্দুল মজিদ এর নিকট শরনাপর্ণ হন। সেই সাথে তিনি উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার প্রত‌্যয়ন ও চিকিৎসা পত্র সহ অভিযোগ প্রাপ্তি স্বাপেক্ষে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব‌্যাবস্থা গ্রহন করার আশ্বাষ প্রদান করেন বলে প্রান গোপাল সাংবাদিকদের জানান। এ বিষয়টি নিয়ে স্থানীয় আনিছুর রহমান আনিছ এর মধ‌্যস্থতায় বাছুরটির চিকিৎসার সমস্ত খরচ জহুরুল ইসলাম বহন করবে এ মর্মে দায়িত্ব ভার নিয়েছেন বলে আনিছ স্বীকার করেন। এ নিয়ে এলাকার বিভিন্ন পেশাজিীবীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। বর্তমানে বাছুরটি পশু চিকিৎসক আব্দুল বারেক এর অধীন চিকিৎসাধীন রয়েছে। বাছুরটির লেজ কর্তন কারীদের বিরুদ্ধে আইনগত ব‌্যাবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন ভুক্তভোগী পরিবার ও সচেতন মহল।
এ ব‌্যাপারে বাছুরটির মালিক বাউসী র্ঋষি পাড়া গ্রামের প্রান গোপাল বলেন,আমার বাছুটি ক্ষেত না খেলেও অন‌্যায়ভাবে লেজ কর্তন করে লুকিয়ে রেখেছে। আমি এর বিচার চাই।
ঘটনার মধ‌্যস্থকারী আনিছুর রহমান জানান, বাছুরের লেজটি কেটে ঠিক করেনি। তিনি আরও জানান জহুরুলের কথামত আমি দায়িত্ব নিয়েছি।
এ ব‌্যাপারে পশু চিকিৎসক আব্দুল বারেক ঘটনার ধীক্কার জানান, সেই সাথে দামড়া বাছুরটি সুস্থতা আনয়নের জন‌্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।
জানতে চাইলে সরিষাবাড়ী থানার পরির্দশক (তদন্ত) আব্দুল মজিদ জানান, ঘটনার বিষয়ে বাছুরটির মালিক আমার কাছে এসেছিল। তিনি আরও বলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার প্রত‌্যয়ন ও চিকিৎসা পত্র সহ অভিযোগ প্রাপ্তি স্বাপেক্ষে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব‌্যাবস্থা গ্রহন হবে।

Leave A Reply

Your email address will not be published.