দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ভিক্ষুকের জমি জবর দখলে নিতে হামলা ভাংচুর মারপিটে আহত-১০

0

স্টাফ রিপোটার ঃ
জামালপুরের সরিষাবাড়ীতে ভিক্ষুকের জমি জবর দখলে নিতে বসত বাড়ীতে হামলা ভাংচুর সহ মারপিটে উভয় পক্ষের অন্ত:ত ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার(৯ মে) দুপুরে সরিষাবাড়ী পৌর সভার বাউসী বাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী পৌর সভার বাউসী বাজার গ্রামের মৃত তৈয়ব আলী’র ছেলে মজিবর রহমান এর সাথে একই গ্রামের ভিক্ষুক আব্দুল জলিল এর সাথে বাউসী মৌজার জমি জমা দখল সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গতকাল সোমবার(৯ মে) দুপুরে ভিক্ষুক আব্দুল জলিল এর বসত বাড়ী থেকে উচ্ছেদ করতে প্রভাবশালী প্রতিপক্ষ মজিবর রহমান এর নেতৃত্বে তার জামাতা জসিম,মমিন স্থানীয় মিজান,বেলাল,হবি সহ ৪০/৫০ জন ভাড়াটিয়া লোকজন লাঠি শোঠা-ও দেশীয় অস্ত্র নিয়ে জলিলের বসত ঘর ও বাড়ীর টিনের বাউন্ডারী হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় ভিক্ষুক জলিল ও তার লোকজন প্রতিবাদ করতে গেলে তাদেরকে মারপিট করে। এ সময় বসত ঘরে অগ্নী সংযোগ করার চেষ্টা চালায় মজিবরের লোকজন। এ ছাড়াও ভিক্ষুক জলিলের বসত ঘরের উপর ইট নিক্ষেপ করে আতংক সুষ্টি করে। সংর্ঘষে মারপিটে ভিক্ষুক আব্দুল জলিল(৬০),আবু বক্কর সিদ্দিক(৩০),ওয়াজকরণী(২৫) ও লাইলী বেগম(৫০),জসিম(৩২)ছালমা(৩৮),শুভ(১৯)শাহীদা(৫৫)জয়নব আহত হয়। গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে। ভিক্ষুক আব্দুল জলিল এর জমি জবর দখলে নিতে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও পেশী শক্তির মাধ্যমে মজিবর রহমান সহ তার লোকজন নানা হুমকি অব্যাহত রাখায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জলিলের পরিবার পরিজন সাংবাদিকদের জানান।
এ ব্যাপারে ভিক্ষুক আব্দুল জলিল জানান, আমার দখলীয় পৈতৃক জমি জবর দখল করতে মজিবরের ভাড়াটিয়া লোকজন দিয়ে বসত ঘর ও টিনের বেড়া ভাংচুর, কিছু নগদ টাকা লুট করে এবং ঘরে আগুন দিতে চেষ্টা করে। আমি এর বিচার চাই।
জানতে চাইলে মজিবর রহমান জানান, আমার জমি আমি দখলে নিতে জলিল বাধা প্রদান করলে কথাকাটাকাটি ও ্একটু ধাক্কা ধাক্কি হয়েছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান,ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছিল। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.