দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

টাংগাইলের ধনবাড়ীতে জাতীয় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

0

এস.এম আব্দুর রাজ্জাক
টাংগাইলের ধনবাড়ীতে সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের আয়োজনে জাতীয় ভূমি সেবা সপ্তাহ শুরু হয়।
জাতীয় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মো:আসলাম হোসাইন।
এসময় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে তাৎক্ষনিভাবে অনলাইনে ভুমি উন্নয়ন কর আদায়ের সেবা দেওয়া হয়। দিবসটি উপলক্ষে উপজেলা ধনবাড়ী সহকারী কমিশনার ভূমি ফারাহ ফাতেহা তাকমিলা সকল সাধারণ মানুষের সেবা কি ভাবে আরও সহজে পাবে সে সকল বিষয় নিয়ে সাধারণ মানুষের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া সহ ভুমি উন্নয়ন কর অনলাইনে আদায় করে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়।

উপজেলা ধনবাড়ী সহকারী কমিশনার ভূমি ফারাহ ফাতেহা তাকমিলা বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে সেজন্য এক ঠিকানায় সব ভূমি সেবা নিয়ে আসার জন্য স্থাপন করা হয়েছে ‘ভূমি সেবা প্ল্যাটফর্ম’। ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মধ্যে ব্যাপক পরিচিত করাতে এবারের ভূমি সেবা সপ্তাহে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

সেগুলো হলো, ভূমি সেবা সপ্তাহ ২০২২ উপলক্ষে বিশেষ সেবা দেবে দেশের ভূমি অফিসগুলো, ‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’ প্রতিপাদ্যে দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৫০৭টি উপজেলা, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে ১৯ মে থেকে ২৩ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ ২০২২-এর কার্যক্রম চলবে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকগণ সহ উপজেলা প্রশাসন কর্মকর্তা উপজেলা ও ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.