দৈনিক নবতান
জনতার সংসদ

টাঙ্গাইলে ভোটারদের হুমকি দেওয়া সেই আ. লীগ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে

0

মধুুপুর টাংগাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরে ভোটারদের হুমকি দিয়ে ‘যারা নৌকা মার্কায় ভোট দিবেন তারাই কেন্দ্রে আসবেন’ বক্তব্য দেওয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মধুপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মাদ আলী বাদী হয়ে মামলাটি করেন।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে সাদিকুল ইসলাম সাদিকের বিরুদ্ধে মামলা করেছেন। মামলা নং ৯। ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ বিধিমালার ৩১ (নির্বাচনী আচরণ), ২০১০ সালের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালার ৭৩(ক) এর (অ) তৎসহ দণ্ডবিধি আইনের ১৭১ (চ) ধারায় মামলাটি দায়ের করা হয়।’

এর আগে, নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক নোটিশে টাঙ্গাইলের মধুপুরের অরণখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিকের মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়।

 

গত বুধবার বিকালে অরণখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক আওয়ামী লীগের নৌকার চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিমের পক্ষে নির্বাচনী সভায় বক্তৃতাকালে ভোটারদের ভোট কেন্দ্রে না আসার এ হুমকি দেন। পর দিন বৃহস্পতিবার তার এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

 

ওই ভিডিওতে দেখা যায় সাদিকুল ইসলাম বলছেন- ‘১৫ তারিখ ভোট হবে সারা দিন এবং নৌকা মার্কায় ভোট হবে। আপনারা ভোট দিবেন। যারা নৌকা মার্কায় ভোট দিবেন তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, দয়া করে কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু আশপাশেই অবস্থান করব। এখানে ২৪০০ ভোট রয়েছে, যদি দুই হাজার ভোট কাস্ট হয়, আমরা দুই হাজার ভোটই পেতে চাই।’

 

Leave A Reply

Your email address will not be published.