দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

কুড়িগ্রামে দুই গ্রামে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত

0
সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম।।কুড়িগ্রামে দুই গ্রামে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত
সৌদি আরবের সঙ্গে মিল রেখে কুড়িগ্রামের দুটি গ্রামে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। গ্রাম দুটি হলো ভূরুঙ্গামারী উপজেলার পাইকের ছড়া ইউনিয়নের ছিটপাইকের ছড়া ও পাইকডাঙ্গা।
শনিবার (৯ জুলাই) সকাল ৮টায় একটি জামাত ছিট পাইকের ছড়া আহলে হাদিস অনুসারীদের জামে মসজিদের সামনের ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে। অপরটি পাইকডাঙ্গা মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এসময় দুটি গ্রামে দেড় শতাধিক নারী- পুরুষ ও শিশু ঈদুল আজহার নামাজে অংশ নেন। ছিটপাইকের ছড়া গ্রামে অনুষ্ঠিত নামাজে ওই গ্রাম ছাড়াও উপজেলার জয়মনির হাট ও ফুলবাড়ি উপজেলার কয়েকটি গ্রাম থেকে বেশ কিছু মুসল্লি ঈদ জামায়াতে অংশ নিতে আসেন। ছিটপাইকের ছড়া গ্রামের মুসল্লি সিরাজুল ইসলাম, নূরুল ইসলাম, মাইদুল ইসলাম জানান, ১০/১২ বছর থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছেন। এখানে ঈদ জামাতের ইমামতি করেন মওলানা মোকছেদুল ইসলাম এবং পাইক ডাঙ্গা গ্রামের ঈদজামায়াতে ইমামতি করেন মওলানা মো. আশরাফুল ইসলাম। দুটি স্থানে মুসল্লিদের নির্বিঘ্নে নামাজ আদায়ে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়।
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন জানান, ওই দুটি গ্রামের কিছু পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছেন। আজ সকালে তাদের ঈদ জামায়াত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।
Leave A Reply

Your email address will not be published.