দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বীর ‍মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর জন্মবার্ষিকী পালিত

0
স্টাফ রিপোটার  :
 মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান  জেষ্ঠ্য সন্তান বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রশাসনের  আয়োজনে  শুক্রবার (৫ আগষ্ট) উপজেলা পরিষদ প্রাঙ্গণে বীর মক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতীক কৃতিতে পুষ্পস্তবক অর্পণ উত্তোর উপজেলা পরিষদ সভাকক্ষে  বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপটেন শেখ কামাল এর জীবন ও আর্দশের উপর আলোচনা সভার শুরুতে  পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ শেষে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা কর্মসুচী পালন করা হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা সভাপতিত্ব করেন।এতে প্রধান অতিথি হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন পাঠান, পৌর মেয়র মনির উদ্দিন,সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন বক্তব্য রাখেন। এ সময় আরোও বক্তব্য রাখেন, সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, সাবেক সাংগঠনিক কমান্ডার আব্দুল হামিদ,উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ফাইযুল ওয়াসীমা নাহাত, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহব্বত কবীর,সরিষাবাড়ী সরকারী পাইলট গালস স্কুল এ্যান্ড কলেজে এর অধ্যক্ষ(ভারপ্র্াপ্ত) শহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম ভিপি, উপজেলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তার, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ , ডোয়াইল ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন প্রমুখ বক্তব্য রাখেন। উক্ত আলোচনা সভায় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন,বীর মক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন একজন দেশপ্রেমী ও তারুণ্যের প্রতীক এবং ক্রীড়াপ্রেমী এবং সাংস্কৃতিক ও সাংগঠনিক ব্যাক্তির অধীকারী ছিলেন বলেই আবাহনীর মতো একটি ক্রীড়া সংগঠন করে ছিলেন। তিনি বঙ্গবন্ধু তথা প্রধানমন্ত্রীর সন্তান হয়েও অতি সাদামাটা জীবনযাপন করেছেন। তার ত্রিমুখী প্রতিভা ও মানবিকতা ছিল সত্যিই অবিস্মরনীয বলেও উল্লেখ করেন তাঁরা।

Leave A Reply

Your email address will not be published.