দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সরিষাবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

0


ষ্টাফ রিপোটার:জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রশাসন আযোজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদত বাষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন কর্মসুচী ও আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্যেদিয়ে পালিত হয়েছে। সোমবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা পরিষদ অডিটরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে বাংলাদেশ বর্তমান সরকারের ভুমিকা শীর্ষক আলোচনা সভা ও যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষিত যুবক ও যুবতিদের মাঝে ঋন বিতরন করা হয়েছে। আলোচনা সভা শুরুর পুর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিবার পরিজনের প্রতি শ্রদ্ধা নিবেদনে ১ মিনিট দাডিয়ে নীরবতা পালন করা হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথী হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি বক্তব্য রাখেন এবং যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বিভিন্ন ট্রেডে ১৪ জন প্রশিক্ষিত যুবক ও যুবতিদের মাঝে ৬ লক্ষ ১৪ হাজার টাকার ঋনের চেক বিতরন করেন।
বিশেষ অতিথী হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান,সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাইযুল ওয়াসীমা নাহাত, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লাহ আল মামুন, সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহব্বত কবীর,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম ভিপি, এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সভাপতি আজমত আলী মাষ্টার,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভাটি সঞ্চালনা করেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শিক্ষক ফরিদুল ইসলাম।আলোচনা সভায় আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী সহ বিভিন্ন সরকারী, আধা- সরকারী,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের প্রধান ও সুধীজন এবং গনমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন।
উক্ত আলোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিবারের নির্মম ঘটনার চিত্র তুলে ধরে এক পর্যায়ে কান্নায় বিজডিত ভাষায় উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.