দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

১৬ বছর পর পিংনা ইউনিয়ন আওয়ামীলীগের কো-অপ্ট কমিটি’র অনুমোদন

0

স্টাফ রিপোটার :
জামালপুরের সরিষাবাড়ীতে ১৬ বছর পর পিংনা ইউনিয়ন আওয়ামীলীগের ৬৯ সদস্য বিশিষ্ট (কো-অপ্ট সংশোধিত) ৩ বছর মেয়াদী সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য অনুমোদন দিয়েছেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগ। গত ১৯/০৮/২০২২ইং তারিখে সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা এ কমিটি অনুমোদন দিয়ে স্বাক্ষর করেন। একই কমিটির তালিকায় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রফেসর ড.মোঃ হারুন-অর-রশীদ গত ১৯/০৯/২০২২তারিখে কমিটি অনুমোদন করে স্বাক্ষর করেন। (কো-অপ্ট কমিটিতে ডাক্তার মোঃ নজরুল ইসলাম কে সভাপতি আব্দুল সালাম(বাংলার বাবু) কে ও সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দিয়েছেন উপজেলা আওয়ামীলীগ। এ কো-অপ্ট সংশোধিত কমিটি অনুমোদনের জন্যৗ উপজেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সভায় পুর্ব অনুমতি নেয়া হয়েছে কিনা এ নিয়ে তডিঘড়ি করে পিংনা ইউনিয়ন আওয়াীলীগের কমিটি দেয়ায় ত্যাগী নেতা ও পদ বঞ্চিতদের মাঝে নানা সালোচনা ও চাপা ক্ষোভ বিরাজ করছে।
পিংনা ইউনিয়ন আওয়ামীলীগ সুত্রে জানা গেছে, বাংলাদেশ আওয়ামীলীগ পিংনা ইউনিয়ন শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলন ২০০৫ইং সালে অনুষ্ঠিত হয়। কিন্তু ওই কমিটি ২০০৬ সালের ২৪ আগষ্ট ৬৫ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি হিসেবে ডাক্তার মোঃ নজরুল ইসলামকে এবং সাধারন সম্পাদক হিসেবে আব্দুস সামাদ কে অনুমোদন দেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক ও সাধারন সম্পাদক ছানোয়ার হোসেন বাদশা।পিংনা ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক আব্দুস সামাদ মৃত্য বরণ করলে ভারপ্রাপ্ত হিসেবে আব্দুল সালাম(বাংলার বাবু)দায়িত্ব প্রাপ্ত হন। ওই কমিটির ১০ জন মৃত্যবরন কারীগন হলেন সাধারন সম্পাদক আব্দুস সামাদ, সহ সভাপতি আবু সামা মেম্বার,কৃষি বিষয়ক সম্পাদক মহসিন আলী,অর্থ সম্পাদক আলী হোসেন, সদস্য বীর মুক্তিযোদ্ধা শামছুল আবেদীন তালুকদার মজনু, শাহাবুদ্দিন,বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মাষ্টার, আবুল কাশেম, হারুন অর রশীদ মাষ্টার, মজিবর রহমান,মকবুল হোসেন মেম্বার, আব্দুল আজিজ ও নজরুল ইসলাম। অপর দিকে ওই কমিটির সহ সভাপতি আতিয়ার রহমান হীরা তার দলীয় পদ থেকে পদত্যাগ করেন। সাংগঠনিক সম্পাদ পদ থেকে রেজাউল করিম বাবুল তার নিজ গ্রাম ছেড়ে অন্যত্র চলে যাওযায় পদটি শুন্য হয়।
এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা জানান, উপজেলা আওয়ামীলীগের সম্মেলন আসন্ন ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ হওয়ায় সময় স্বল্পতার কারনে পিংনা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রী বার্ষিক সম্মেলন করা সম্ভব না হওয়ায় কো-অপ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। তিনি আরও বলেন উপজেলা আওয়ামীলীগের সন্মলন শেষে পরবতীতে পিংনা ইউনিয়নে ত্রি-বার্ষিক সম্মেলন দেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.