দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

কিশোরগঞ্জ প্রধান শিক্ষকের বিরুদ্ধের নানা অনিয়মের অভিযোগ উঠেছে

0

 

সামসুজ্জামান সুমন কিশোরগঞ্জ (নীলফামারী) ঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের সয়রাগন্ধা সরকারী প্রাথমিক বিদ্যায়ের প্রধান শিক্ষক আবতাবুজ্জামান এর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জানাগেছে,২০২১-২০২২ইং অর্থবছরের নীড,বেসড প্লেয়েইং এক্সেসরিজ এর কার্যক্রম বাস্তবায়নের শর্তাবলী অনুযায়ী সয়রাগন্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৪টি উন্নতমানের খেলনা ¯িøপার,দোলনা,হ্যাংগিং রিং,ঢেকি কেনার জন্য দের লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়।দোলনা,¯িøপার,হ্যাংগিং রিং,ঢেকি কেনার কথা থাকলেও কিন্তু প্রধান শিক্ষক সেই নিয়ম না মেনে তার ইচ্ছামতো তিনটি নি¤œমানের খেলনা দোলনা,¯িøপার,ঢেকি কিনেন। কয়েকদিন পরে ঢেকি নামে খেলনাটি ভেঙ্গে যায়। গোপন সুত্রে জানাগেছে খেলনা তিনটির আনুমানিক মুল্য ৭০ থেকে ৮০ হাজার টাকা,বাকী পুরো টাকাই আত্মসাত করেছেন ঐ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আবতাবুজ্জমান। এদিকে সরকারী দেওয়া ল্যাপটপ অফিসে ব্যবহার না করে সেটি বাসায় ব্যবহার করেন তিনি। এলাকাবাসীরা জানান প্রধান শিক্ষক সময়মতো স্কুলে আসে না।বরং স্কুল সময়ের আগে ছুটি দেয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক আবতাবুজ্জামান কোন বক্তব্য দিতে রাজি হয়নি।

এ বিষয়ে প্রতিষ্ঠানের সভাপতি হিতেন্দ্র নাথ সরকার কাছে জানতে চাইলে তিনি বলেন আমি স্কুলে গিয়ে দেখে আসি তারপর বলব। তিনি দেখে জানতে পারে একটি খেলনা ভেঙ্গে গেছে।সেটি মেরামতের জন্য প্রধান শিক্ষককে অবগত করেন।

সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমান এর কাছে মুঠোফোনে বক্তব্য চাইলে তিনি বলেন,ভাই নিউজ এখন করেন না।আমি আগে তদন্ত করে দেখি তারপর নিউজ করেন।

Leave A Reply

Your email address will not be published.