দৈনিক নবতান
জনতার সংসদ

আওনা ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য হিসেবে আনিসের শপথ গ্রহণ অনুষ্ঠিত

0

 

স্টাফ রিপোটার : জামালপুর জেলার সরিষাবাডী উপজেলার ৪নং আওনা ইউনিযনের ৯নং ওযার্ডের মেম্বার হিসেবে আনিসের শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা তাঁর কার্যালয়ে এ শপথবাক্য পাঠ করান।
জানা গেছে,২০২১সালে ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিত ৪নংআওনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯নং ওরার্ডের মেম্বার হিসেবে আনিস এর প্রাপ্ত ভোট বেশি পেলেও তার ফলাফল কারচুপি করে আব্দুল সালাম কে বিজযী ঘোষণা করা হয। এ প্রেক্ষিতে আনিছ চলতি বছরের ২৬ জানুয়ারী নির্বাচন আপিল ট্রাইব্যুনাল আদালতে মোকদ্দমা করলে ২৯শে মার্চ ভোট পূনগণনায় আনিস অপর প্রার্থী ,সালাম এর চেয়ে বেশি ভোট প্রাপ্ত হওয়ায় আদালত আনিছ কে জযী ঘোষণা করেন।
উক্ত রায়ের বিরুদ্ধে আব্দুস সালাম আপিল করলে পূর্বের রায়ে বহাল থাকে। পরে আব্দুস সালাম মহামান্য হাইকোর্টে রিট করলে ৮সপ্তাহের স্থগিতাদেশ প্রদান করলে আনিস ওই স্থগিতাদেশের উপর মহামান্য সুপ্রিম কোর্টে আপিল করলে নিম্ন আদালতের রায়ের স্বপক্ষে রায় প্রদান করেন এবং আনিছ কে মেম্বার হিসেবে গেজেট প্রকাশ করা হয়। উচ্চ আদালতের অন্য কোন নির্দেশনা না থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯এর ২৮(২)ধারা মোতাবেক আনিছ কে মেম্বার হিসেবে শপথবাক্য পাঠ করানো হয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা তাদেশের উপর মহামান্য সুপ্রিম কোর্টে আপিল করলে নিম্ন আদালতের রায়ের স্বপক্ষে রায় প্রদান করেন এবং আনিছ কে মেম্বার হিসেবে গেজেট প্রকাশ করা হয়। উচ্চ আদালতের অন্য কোন নির্দেশনা না থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯এর ২৮(২)ধারা মোতাবেক আনিছ কে মেম্বার হিসেবে শপথবাক্য পাঠ করানো হয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা জানান।

Leave A Reply

Your email address will not be published.