দৈনিক নবতান
জনতার সংসদ

আওয়ামীলীগের নিষ্ঠাবান কর্মী এলিন এর বিরুদ্ধে তারেক জিয়ার দোসর গণ্যে ফেসবুকে অপবাদ

0


স্টাফ রিপোটার : আওয়ামীলীগের নিষ্ঠাবান কর্মী আনিছুর রহমান এলিন এর বিরুদ্ধে তারেক জিয়ার দোসর গণ্যে ফেসবুকে অপবাদ চাপিয়ে অপপ্রচার চালাচ্ছে একটি কু-চক্রী মহল।এলিন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে দলের বিভিন্ন কর্মসুচীতে অংশ গ্রহন করে দলকে চাঙ্গা করতে নেতা-কমীদের সংগঠিত করে রেখে কাজ করেছেন। ইতিমধ্যে দলীয় কর্মকান্ডে দল ও দলের বাহিরেও ব্যাপক সাড়া পেয়ে জনপ্রিয় হয়ে ওঠেছেন এলিন। এরই ধারাবাহিকতায় দল ও দলের বাহিরের বিভিন্ন পেশাজিবীদের ব্যাপক সর্মথন থাকায় এলিন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনান্য প্রাথীদের তুলনায় জনপ্রিয় প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছেন। এ ধারাকে বিচ্যুতি ঘটাতে একটি বিশেষ মহল এলিন কে নিয়ে ফেসবুকে নানা প্রপাগান্ডা চালানোর প্রতিবাদ ও নিন্দার ঝড় তুলেছেন এলিন প্রিয় সর্মথকরা।
জানা গেছে, গত ১৭ অক্টোবর (সোমবার) জামালপুর জেলা পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের প্রবীন রাজনৈতিক ব্যাক্তি সাবেক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল গনি (তালা) পক্ষে উপজেলা আওয়ামীলীগের সর্মথিত প্রাথীর পক্ষে কাজ করেন এলিন।এতে উপজেলা আওয়ামীলীগ সমর্থিত আব্দুল গনি পরাজিত হন। তৃনমুল পর্যায়ের উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক খোরশেদ আলম ভিপি (উট পাখি)প্রতিক নির্বাচিত হন। নির্বাচিত সদস্যের বিজয় মিছিল থেকে উপজেলা আওয়ামীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিনের “এলিন ট্রেড সেন্টার” এর সজ্জিত কাচে পাটকেল ছোড়ে ফলে কাচ ভঙ্গুর অবস্থা হয়েছে। এ ছাড়াও এলিন এর মার্কেটের সামনে এলিনের টাঙ্গানো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছবি সম্বলিত ব্যানার দ্বারা তৌরী স্থায়ী তোরণ ছিড়ে ফেলে এবং ভাংচুর করে। এ বিষয়ে এলিন শপিং কমপ্ল্রেক্্েরর ম্যানেজার সোহেল রানা বাদী হয়ে সরিষাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরী করার পর থেকে ওই পক্ষরা ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং ১৯ অক্টোবর তারিখে আনিছুর রহমান এলিন কে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা আপত্তিকর অপপ্রচার পোষ্ট করে । ফলে এলিন সর্মথক ও সচেতন মহলের মাঝে ক্ষোভ এবং প্রতিবাদের ঝড় ওঠে।
এলিনের কর্মময় জীবনে দলীয় বিভিন্ন গুরুত্বপুর্ন পদে আসীন সহ সম্মানণা অর্জন করেছেন। তিনি সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের সোনাকান্দর গ্রামের কৃতি সন্তান আনিছুর রহমান এলিন পাওয়ার ব্রাইট লাইট কর্পোরেশন, এস এ কার্গো এবং ঐশী ট্রেড সেন্টারের সত্ত¡াধিকারী । তিনি ১৯৯৪ সাল থেকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পদ লাভ করেন। বাংলাদেশ আওয়ামী যুবলীগ থেকে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে দলের গুরুত্বপুর্ন পদে পদ লাভ করেন। সে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদ লাভ করেন। একজন সফল ব্যাবসায়ী ব্যাক্তি হিসেবে নিতী নৈতিকায় বাংলাদেশ ইলেকট্রিক্যাল এসোসিয়েশনের পরিচালক ও বাংলাদেশ কম্পিউটার সমিতির নির্বাচিত সদস্য পদে আসীন হয়েছেন।সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে কামরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে শক্তিশালী প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন । এর পর এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ ও মানবিকতায় এবং সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় স্বর্ণপদক অর্জন করেন। ২০১৩ সালের ১৯ মার্চ মাসে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে ১২ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের সদস্য হিসেবে একাধিকবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সফরসঙ্গী হন। প্রধানমন্ত্রীকে নিয়ে রচনা করেন হাসু থেকে হাসি নামে পাঠক প্রিয় একটি প্রবন্ধের বই। শিক্ষানুরাগী হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ, বিভিন্ন সময় অসহায়দের আর্থিক সহায়তা, চিকিৎসা ও দরিদ্র শিক্ষাথীদের আথিক সহায়তা অব্যাহত রেখে বেশ সুনাম কুডিয়েছেন।বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আর্থিকভাবে সাস্বলম্বী দলীয় নেতাদের করোনা প্রাদূভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সাহায্যর হাত বাডিয়ে পাশে দাড়ানোর লক্ষে করোনাকালীন সরিষাবাড়ী উপজেলা প্রশাসনের করোনা ত্রাণ তহবিলে সবোচ্চ দানকারী ব্যাক্তি হিসেবে নগদ ১৫ লাখ টাকা জমা দেন।
এ ব্যাপারে আনিছুর রহমান এলিন জানান, শেখ হাসিনা বেঁচে থাকলেই বাংলাদেশ বেঁচে থাকবে, তিনি নিরাপদ থাকলেই বাংলাদেশ নিরাপদ থাকবে।শেখ হাসিনা হাসলেই বাংলাদেশ এগিয়ে যাবে তার কাঙ্খিত লক্ষে। তিনি বেঁচে থাকুন শতায়ু হয়ে আমাদের মাঝে। সকল কিছুর পরিপূর্ণতা পাক তারই হাত ধরে। সুন্দর আগামীর প্রত্যাশায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি একজন প্রাথী। আমার সামাজিক কর্মকান্ডের প্রতি ইর্শান্বিত হয়ে আমার জনপ্রিয়তা কে ব্যাহত করতে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে ওঠে পড়ে লেগেছে একটি কুচক্রী মহল। তারা আমাকে নিয়ে ফেসবুকে কটূক্তিসহ নানা অপতৎপরতা চালাচ্ছে । এগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।

Leave A Reply

Your email address will not be published.