দৈনিক নবতান
জনতার সংসদ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৪৩ হাজার ৫১১ শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে

0

সানাউল্লাহ ফাহাদ, জবি থেকে: গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৪৩ হাজার ৫১১ শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদন করেছেন। যা গড়ে জবির প্রতি আসনের বিপরীতে ১৫ জন।

 

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও সমন্বিত গুচ্ছ কমিটির সদস্য সচিব প্রকোশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, আগামী ৭ নভেম্বর আবেদনকারী শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২৭৬৫ আসনে ভর্তি হতে এ বছর ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ২৪ হাজার ৯০০, ‘বি’ ইউনিটে (মানবিক) ১০ হাজার ১৪ ও ‘সি’ ইউনিটে (বাণিজ্য) ছয় হাজার ২৪৮ আবেদন পড়েছে। এ ছাড়া ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ৭৯৫, চারুকলা বিভাগে ৯০৯, নাট্যকলা বিভাগে ৩৩৩ ও সঙ্গীতে ৩৫২ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। এ ছাড়াও বেশ কিছু সংখ্যক শিক্ষার্থী বিভিন্ন কোটায় আবেদন করেছেন।

 

 

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষ ভর্তির জন্য গুচ্ছ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আবেদন শুরু হয়। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার ১০০ নম্বর, এসএসসি ও এইচএসসি থেকে ২০ নম্বরসহ মোট ১২০ নম্বরের ভিত্তিতে ইউনিট ভিত্তিক মেধা তালিকা করা হবে।

 

Leave A Reply

Your email address will not be published.