দৈনিক নবতান
জনতার সংসদ

টাঙ্গাইল জেলা আ.লীগ সাত বছর পর সম্মেলন, ১৪ মিনিটেই কমিটি

0

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি পদে ফজলুর রহমান খান ওরফে ফারুক এবং সাধারণ সম্পাদক পদে সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম পুনরায় দায়িত্ব পেয়েছেন। সাত বছর পর আজ সোমবার জেলা আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশন শেষে মাত্র ১৪ মিনিটে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।

 

আজ বেলা পৌনে তিনটার দিকে টাঙ্গাইল স্টেডিয়ামে এই সম্মেলন শুরু হয়। প্রথম অধিবেশনের সমাপ্তি শেষে বিকেল ৫টা ৯ মিনিটে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের নাম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমানের কাছে জমা দিতে বলা হয়। সভাপতি পদে ফজলুর রহমান খান ছাড়াও সংসদ সদস্য আতাউর রহমান খান, আলমগীর খান, শামছুল হক প্রার্থী হন। সাধারণ সম্পাদক পদে জোয়াহেরুল ইসলাম ছাড়াও খন্দকার আশরাফুজ্জামান, নাহার আহমেদ, সুভাষ চন্দ্র সাহা, সিরাজুল হক আলমগীর, মামুনুর রশীদ ও জিয়াউল আবেদীন প্রার্থী হন।

 

পরে আব্দুর রাজ্জাক ও আবদুর রহমান নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, দলের সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে তাঁরা সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করলে সবার সম্মতি থাকবে কি না। নেতা-কর্মীরা হাত তুলে সম্মতি জানান। এরপর আব্দুর রাজ্জাক ৫টা ২৩ মিনিটে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

 

জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, কামরুল ইসলাম ও আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও দীপু মনি।

 

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক আবদুস সোবহান, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন নাহার, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, সদস্য সানজিদা খানম, সৈয়দ আবদুল আউয়াল, ইকবাল হোসেন, মোহাম্মদ সাঈদ ও টাঙ্গাইলের বিভিন্ন আসনের সংসদ সদস্যরা।

 

Leave A Reply

Your email address will not be published.