দৈনিক নবতান
জনতার সংসদ

তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নানকে উদ্ধার দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

0

স্টাফ রিপোটার : রাজধানীর তেজগাঁও কলেজের নিখোঁজ উপাধ্যক্ষ আব্দুল হান্নান কে জীবিত উদ্ধার ও নিখোজের নেপথ্যে ষড়যন্ত্রকারী এবং অপহরণকারীদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আব্দুল হান্নান প্রেমি প্রায় ৩ সহস্রাধীক নারী-পুরুষের অংশ গ্রহনে মানববন্ধন ও স্বারক লিপি কর্মসুচী পালন করা হয়েছে।  মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে জামালপুরের সরিষাবাড়ীতে নিখোজ উপাধ্যক্ষ আবদুল হান্নান এর পরিবারবর্গ ও সরিষাবাড়ীর সর্বস্তরের সচেতন জনগণ এর ব্যানারে আয়োজিত ঘণ্টাব্যাপী এ মানববন্ধন শেষে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি স্বারক লিপি প্রদান কর্মসূচি পালন করেছে।
মানববন্ধনে এড.মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সভাপতি আজমত আলী মাস্টার সভাপতিত্ব করেন।এ সময় বক্তব্য নিখোঁজের মাতা আছমা বেগম কেদে কেদে প্রধান মন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন, আরোও বক্তব্য রাখেন, নিখোজের ছোটভাই সরিষাবাড়ী গভ: পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহীদুর রহমান, জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট আহসান উল্লাহ, সাবেক উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক কালাচান পাল, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম রনি ভিপি, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান দুখু জিএস,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ,বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি জুয়েল রানা জিতু, উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী শরীফ আহম্মেদ নীরব প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন দৌলতপুর ফাজিল মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুর রহিম। মানববন্ধনে উপজেলার বিভিন্ন পেশাজিবী, আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী অংশ নেন।
মানববন্ধনে বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন,প্রশাসনের পক্ষ থেকে নিখোঁজ উপাধ্যক্ষ আবদুল হান্নানকে জীবিত উদ্ধার ও অপহরণকারীদের সনাক্ত করে শাস্তির ব্যবস্থা নিতে ব্যর্থ হলে আগামী ৭ দিনের মধ্যে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে।
তারা আরোও নিখোজের আগে আব্দুল হান্নান রাজশাহী বিশ্ববিদ্যালয় আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ভিপি, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি (এক-এগারো সরকারের সময় সভাপতি)হিসেবে নিখোঁজের আগ পর্যন্ত আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকের দায়িত্বে ছিলেন। রাষ্ট্রীয় ক্ষমতায় আওয়ামীলীগ, তিনিও আওয়ামীলীগের তাই অনতিবিলম্বে তাকে তার পরিবারের কাছে জিবীত উদ্ধার করে দেয়াওয়ার জন্য প্রশাসনের কাছে দাবী জানান মানববন্ধনকারীরা।
নিখোজ আব্দুল হানান এর পরিবারে দাবী, আব্দুল হান্নান ২০১১ইং সালের ৫ নভেম্বর তেজগাও কলেজের উপাধ্যক্ষ সৃষ্ট-২ পদে নিয়োগ প্রাপ্ত হন। পরে ২০১৫ইং সালে উপাধ্যক্ষ পদ থেকে বে-আইনীভাবে অব্যাহতি দিয়ে একই কলেজের অধ্যক্ষ আব্দুর রশীদ এর সহোদর ছোট হারুন অর রশীদ কে উপাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া নিয়ে বিরোধে আব্দুল হান্নান নিখোজ হয়েছে বলে দাবী পরিবারের। নিখোজ আব্দুল হান্নান এর নিখোজ ঘটনায় তার স্ত্রী তেজগাও কলেজের দর্শন বিভাগের শিক্ষক আফরোজা সুলতানা বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় একটি সাধারন ডায়েরী করেন। যার নং-৫৫২, তারিখ- ০৮/১২/২০১৫ ইং ।

Leave A Reply

Your email address will not be published.