দৈনিক নবতান
জনতার সংসদ

ডিজিটাল শিক্ষা লাভ করছেন খামাতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

0

 

সামসুজ্জামান সুমন কিশোরগঞ্জ (নীলফামারী) ঃ

 

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ তাই কোমলমতি শিক্ষার্থীরা সাধারণ শিক্ষার পাশাপাশি তথ্যপ্রযুক্তির জ্ঞান বিকাশের লক্ষ্যে প্রজেক্টরের মাধ্যমে নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস করে ডিজিটাল শিক্ষা লাভ করছেন নীলফামারীর  কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া খামাত পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের
শিক্ষার্থীরা। জানা যায় উপজেলার ১৭৫টি বিদ্যালয়ের মধ্যে ১৭০টি বিদ্যালয়ে ডিজিটাল শিক্ষা উপকরণ দেওয়া হয়। যাতে করে শিক্ষার্থীরা ডিজিটাল শিক্ষা লাভ করতে পারে। ল্যাপটপ,প্রজেক্টর, ওয়াই-ফাই ইন্টারনেট সংযোগ,মডেম- সিম এসব ডিজিটাল শিক্ষা উপকরণ শিক্ষার কাজে ব্যবহার করছেন ওই স্কুলের শিক্ষকরা। সরেজমিনে গিয়ে দেখা গেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে সুন্দরভাবে মাল্টিমিডিয়ার মাধ্যমে ডিজিটাল শিক্ষা দিচ্ছেন শিক্ষকরা। প্রথম শ্রেনি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীরা ডিজিটাল মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাসের সুযোগ পাচ্ছেন। চতুর্থ শ্রেণির হামীম জানান আমি ডিজিটাল শিক্ষা কি জানতাম না।

স্যার ও ম্যাডামরা আমাদের শিখিয়ে দিচ্ছেন মাল্টিমিডিয়র মাধ্যমে ডিজিটাল শিক্ষা। এ শিক্ষা লাভ করে আমি খুশি হয়েছি। তৃতীয় শ্রেণির ছাত্রী ফাতেমা আক্তার বলেন, মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস আমার খুব ভাল লাগে এবং খুবই আনন্দ পাই,এ শিক্ষার মাধ্যমে আমি অনেক কিছু অর্জন করেছি। অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক আজাদুল করিম আজাদ জানান মাল্টিমিডিয়া ক্লাস সকল শিক্ষকেই নিতে পারবেন তবে আমাকে আইসিটি শিক্ষক হিসেবে মাল্টিমিডিয়া ক্লাস অধিকাংশ সময় নিতে হয়। জানাগেছে মাল্টিমিডিয়া ক্লাসের শিক্ষার্থীদের কাবস্কাট ও অলিম্পিয়ার কৌশলের মাধ্যমে গণিত শিক্ষা সহ অন্যান্য বিষয়ে বাস্তবমুখী শিক্ষা প্রদান করা হয়। প্রধান শিক্ষক শাহনাজ আকতার জানান মাল্টিমিডিয়া ক্লাসের মাধ্যমে ক্লাস নিলে ছাত্র ছাত্রীরা পড়াশুনায় ভালো করে এছাড়া তারা অনেক আনন্দ উপভোগও করে।

Leave A Reply

Your email address will not be published.