দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

0

স্টাফ রিপোটার :  জামালপুরের সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে।  শুক্রবার (২৫ নভেম্বর) সরিষাবাড়ী পৌর সভার শিমলা বাজার বাস-মিনিবাস মালিক সমিতি মিলনায়তনে সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের তৃনমুল ছাত্রলীগ নেতৃবৃন্দের ব্যানারে সাবেক ছাত্রলীগ নেতা ও তৃনমুল পদবঞ্চিত এবং পদ প্রত্যাশী ছাত্রলীগ কর্মীরা এ সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সম্মেলনে সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের তৃনমুল ছাত্রলীগ নেতৃবৃন্দের পক্ষে শরীফ আহমেদ নীরব লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, ওই কমিটির বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে তারা স্বাধীনতা বিরোধী/ বিবাহিত/চাকুরীজীবি এবং অছাত্র ও মেয়াদ উত্তীর্ন সহ দলীয় ও সরকারী বিভিন্ন কর্মসুচীতে অনুপস্থিত থাকেন।তাই কমিটি বিলুপ্ত করে সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের মেয়াদ উর্ত্তীন কমিটি দলকে বেগমান করবে। এ ছাড়াও বর্তমান সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগ কমিটির সভাপতি আল আমীন হোসাইন একজন বে-সরকারী সংস্থায় কর্মরত আছেন। এ ছাড়াও উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমীন হোসাইন শিবলু ও সাধারন সম্পাদক আল মামুন কে দলীয় শৃঙ্খলা ভঙ্গ কর্মকান্ডের অভিযোগ এনে একাধিকবার বহিস্কার করে জেলা ছাত্রলীগ। সর্বশেষ চলতি বছরের ২৮ আগস্ট মাসে বর্তমান কমিটির সভাপতি আল আমিন হোসেন শিবলু ও সাধারণ সম্পাদক আল মামুনকে বহিস্কার করার পর ২৪ শে নভেম্বর তারিখে বহিস্কৃতদের পুনরায় স্বপদে বহাল করেন জামালপুর জেলা ছাত্রলীগ। এ ছাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আল মামুন পোগলদিঘা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে পদে রয়েছেন যাহা ছাত্রলীগের গঠনতন্ত্রের পরিপন্থি । ফলে তৃনমুল পদবঞ্চিত এবং পদ প্রত্যাশী ছাত্রলীগ কমীদের মাঝে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। তারা অনতিবিলম্বে নামসর্বস্ব এক পক্ষের পকেট কমিটি উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে নতুন কমিটিতে যোগ্য ও প্রকৃত ছাত্রদের নেতৃত্বে আনার দাবী জানান। অন্যথায় বিভিন্ন কর্মসুচী গ্রহন করার হুশিয়ারী উচ্চারন করেন সংবাদ সম্মেলনের বক্তারা।

 এ সময় আরোও বক্তব্য রাখেন, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি কে এম সোহেল রানা, তৃনমুল ছাত্রলীগের কর্মী আব্দুল্লাহ আল মামুন, জিহাদুর রহমান প্রমুখ। এতে সরিষাবাড়ী কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস মাহমুদুল হাসান দুখু, এজিএস মিজানুর রহমান মিজু,সাবেক পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সরিষাবাড়ী কলেজ ছাত্র সংসদের সাবেক নাজমুল হুদা বজলু প্রমুখ সহ তৃনমুল ছাত্রলীগ কর্মীরা উপস্থিত ছিলেন।

তারা সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি,জেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারন সম্পাদক ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাধারন সম্পাদক সহ জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নিকট দ্রুত সময়ের মধ্যে কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন করার জন্য অনুরোধ করেন।

Leave A Reply

Your email address will not be published.