দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

জামালপুরে ইসলামী আন্দোলন জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল – স্মারকলিপি প্রদান

0

 

জামালপুর জেলা প্রতিনিধি
পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষায় পূর্বের ন্যায় বহাল, শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষা বাধ্যতামূলক করা, শিক্ষা সিলেবাস থেকে ঈমান – আকিদা বিধ্বংসী অবৈজ্ঞানিক ডারউনের বিবর্তনবাদ বাদ দেওয়া ও ১০ দফা (১) শিক্ষা কারিকুলাম প্রণয়নে, অভিজ্ঞ দ্বীনদার আলেমদেরকে সম্পৃক্ত করা। (২) শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক ও সকল পরীক্ষায় আবশ্যিক করা। (৩) ডারউইনের ও অপ্রমাণিত, ভ্রান্ত ও বিতর্কিত বিবর্তনবাদ শিক্ষার সকল স্তর থেকে বাদ দেওয়া।

 

(৪) পাঠ্য পুস্তকের সকল বিষয় হতে অনৈসলামিক ও ইসলামী বিশ্বাস বিরোধী বিষয় ও শব্দসমূহ বাদ দেওয়া। (৫) ইসলাম ধর্ম শিক্ষার প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ‘কুরআনুল কারীম’ শিক্ষাকে অন্তর্ভুক্ত করা। (৬) মাদ্রাসা শিক্ষার কারিকুলাম, শিক্ষানীতিমালা- ২০১০ অনুযায়ী মাদ্রাসা সংশ্লিষ্ট আলেম আলেম,দ্বীনদার শিক্ষকদের দ্বারা পূর্ণমার্জন করা।

 

(৭) নৈতিকতা সমৃদ্ধ জনশক্তি তৈরির লক্ষে সকল ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্য নিজ নিজ ধর্মীয় শিক্ষার ব্যবস্থা করা। (৮) বাংলা, ইংরেজি, সমাজবিজ্ঞান, ও ইতিহাস বই হতে বিতর্কিত ও ইসলামী আকিদা বিরোধী প্রবন্ধসমূহ বাদ দেওয়া।

 

(৯) স্কুল ও মাদ্রাসার সকল পাঠ্যপুস্তক অপ্রয়োজনীয় এবং অশ্লীল চিত্রমুক্ত রাখা। (১০) যেহেতু এদেশের সাধারণ জনগণই এদেশের শিক্ষা ব্যবস্থার ব্যয়ভারের সিংহভাগ বহন করেন, সেহেতু জোর করে চাপিয়ে দেয়া শিক্ষা ব্যবস্থা নয় বরং এদেশবাসীর ধর্মীয় চেতনার অনুকূল শিক্ষাব্যবস্থা বাস্তবায়ন করা।

এর দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান এই উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে সারাদেশের ন্যায় বাংলাদেশ ইসলামী আন্দোলন জামালপুর জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল – ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

 

৪ ডিসেম্বর রোববার সকাল ১০ টার দিকে স্থানীয় দয়াময়ীমোড় চত্বর হতে এক বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে প্রাঙ্গণে জান,পরে জেলা প্রশাসকের প্রতিনিধি উপ-প্রশাসনিক কর্মকর্তা ইয়াকীন এর নিকট স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ। স্মারকলিপি প্রদান শেষে সংক্ষিপ্ত সমাবেশ ও দোয়ার মধ্যে দিয়ে শেষ হয়।

 

 

ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখার সভাপতি ডা. সৈয়দ ইউনুস আহাম্মেদের সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতি মোস্তফা কামালের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মওলানা সুলতান মাহমুদ সিরাজী,সাংগঠনিক সম্পাদক মওলানা শফিকুল ইসলাম,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মওলানা দেলোয়ার হোসেন কাশেমী, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ হামিদুল ইাসলাম, যুব আন্দোলন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতি মোজাম্মেল হক, জেলা শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি মোঃ শাহ আলম, জেলা ছাত্র আন্দোলনের সহ-সভাপতি মোঃ মাসুদুর রহমান, সদর উপজেলা শাখার সভাপতি জাহিদুল ইসলাম, সেক্রেটারী হামিদুর রহমান,সাংগঠনিক সম্পাদক মুফতি আব্দুল্লাহ আল মামুন, শহর শাখার সভাপতি রাজ মাহমুদ, সেক্রেটারী মো. মোকছেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাহেদ আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা,শহর,সদর ও বিভিন্ন উপজেলা শাখার ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ এতে অংশ গ্রহণ করেন।

 

 

Leave A Reply

Your email address will not be published.