দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সরকারী কাজে বাধাদান সহ দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর গেট ভাংচুরের চেষ্টা

0


স্টাফ রিপোটার : জামালপুরের সরিষাবাড়ীতে দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর ভুমিতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে সরকারী কাজে বাধাদান ও দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর গেট ভাংচুরের চেষ্টা’র অভিযোগ উঠেছে।সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে সরিষাবাড়ী পৌর সভার আরামনগর বাজার ট্রাক সমিতির মোড় এলাকায় এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
স্থানীয় ও ভুক্তভোগী এবং পুলিশ সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌর সভার ধানাটা মৌজার সরকারী বিজেসি’র (বিলুপ্ত) সম্পত্তি  দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ কতৃপক্ষ ২০১২ ইং সালে দরপত্র নিলামের মাধ্যমে ক্রয় করেন। উক্ত ক্রয়কৃত ভুমি’র মধ্যে  সাবেক বি জে এম সি কলোনী নামক স্থানে পরিত্যাক্ত ঘরে শ্রী মহন চৌহাম সহ প্রায় ২৫ টি পরিবার বসবাস করছেন। ২০১৩ সালে ১৪১ জামালপুর-৪(সরিষাবাড়ী) আসনের সংসদ সদস্য ডাঃ মুরাদ হাসান এমপি ও  দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর পরিচালক নুরুল ইসলাম এর এক সিদ্ধান্তে ওই কোম্পানীর অধীন পরিত্যাক্ত ঘরে বসবাসকারীদের জন্য আলাদাভাবে মানবিক বিবেচনায় প্রায় অর্ধকোটি টাকায় ২৫টি পরিবারের জন্য জমি ক্রয় বসবাসের উপযোগী নতুনভাবে নির্মিত থাকার ঘর,রান্না ঘর তৌরী করে দিয়েছেন। এর পরেও ওই বসবাসকারী লোকজন নতুন ভাবে নির্মিত স্থানে দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ কতৃপক্ষ বার বার সেখানে যেতে বললেও তারা না গিয়ে অবৈধভাবে একটি কু চক্রী মহলের ইন্ধনে জায়গা খালি না করে দিয়ে বিশৃংখলা সৃষ্টি অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সোমবার(১২ ডিসেম্বর) বিকেলে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের কর্মরত কর্মচারীগন অবৈধ বসবাসকারীদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে যায়।এ সময় বসবাসকারী নারী-পুরুষরা সংঘবদ্ধ হয়ে সংযোগ বিচ্ছিন্নকারী দল সরকারী কর্মচারীদের ঘিরে ফেলে তাদের উপর চড়াও সহ মারপিটে উদ্যত হয় এবং ব্যাবহৃত জিপ গাড়ী ঘেরাও করে আটক রাখে। এর পর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার বিষয়টি দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার  লিঃ এর ব্যাবস্থাপক আতিকুর রহমান কে সন্দেহ ও দায়ী করে মিলের গেটে সংঘবদ্ধ হয়ে পুলিশের সামনে গেট ভাংচুরের জন্য আঘাত হানলে সরিষাবাড়ী থানার এস আই জাফর , আব্দুল কাদের সহ পুলিশ সদস্যরা তাৎক্ষনিক পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ নিয়ে অবৈধ বসবাসকারীদের মাঝে সংঘাতময় উত্তেজনা বিরাজ করছে।

জানতে চাইলে দি গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিঃ এর ব্যাবস্থাপক আতিকুর রহমান জানান, অবৈধ বসবাসকারী লোকজনদের জন্য কোম্পানীর নিজস্ব অর্থে মানবিক বিবেচনায় নির্মিত বসবাসের জায়গায় না গিয়ে তারা আমাদের বাউন্ডারীর ভিতরের জায়গা খালি করে দিতে বললে তারা বিভিন্ন সময়ে তারা সংঘবদ্ধ হয়ে নানা হুমকি ধামকি অব্যাহত রেখেছে। আমরা আমাদের জায়গা কোম্পানীর প্রয়োজনানুযায়ী ব্যাবহার করতে পারছিনা। এটি দখলে নিতে গেলে তারা নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের জন্য প্রশাসনের আশু দৃষ্টি ও সহযোগীতা কামনা করছি।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ  মুহাম্মদ মহব্বত কবীর জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.