দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ঘোগাদহে পূর্ব শত্রুতার জের ধরে কীটনাশক প্রয়োগ করে ক্ষেতের ফসল বিনষ্ট

0

কুড়িগ্রাম প্রতিনিধি

পূর্ব শত্রুতা জের ধরে ধান ক্ষেতে কীটনাশক প্রয়োগ করে বিনষ্ট সহ আপন মাকে মারধরের অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে। জানা যায় কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের উত্তর চান্দের খামার ( মরাটরি) গ্রামের মৃত আজিজুল হকের পুত্র মাকসুদ-ই- এলাহী ওয়ারিশ সূত্রে পিতার সম্পত্তি ভোগ দখল করে আসে।

 

এমতাবস্থায় তার আপন বোন মোসলেমা অন্যান্য ওয়ারিশদের জমি তার নামে লিখে নেওয়ার জন্য পরিবারের লোকজনকে ফুসলাতে থাকে। তার মা মমেনা বেওয়া অন্যান্য ওয়ারিশদের জমি তার নামে লিখে দিতে অস্বীকৃতি জানালে মোসলেমা তার মাকে ইতিপূর্বে মারধর করে। পরে আহত অবস্থায় ২৫ জুলাই মমেনা বেওয়া কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি হয়।

 

এ নিয়ে মামলাও হয়েছে। আদালতে বিচারাধীন ২৬৯/২২(কুড়ি) মামলা নং রয়েছে। পরিবারের লোকজন সহ এলাকার অনেকে জানান মোসলেমার বিয়ে হয়েছে পার্শ্ববর্তী ফুলবাড়ী উপজেলার আজোয়াটারী গ্রামের মোফাজ্জল হোসেনের সাথে।

 

কিন্তু তারপরেও সপ্তাহে ২-৩ দিন পিতৃলয়ে থেকে ওয়ারিশদের জমি ক্রয়ে নানা ফন্দি করেন এমনকি এলাকায় কিছু টাউট বাটপার কে ম্যানেজ করে নেন। জানা যায় আমন ধান রোপনের সময় মোসলেমা এলাকায় এসে বর্গা চাষীদের কে নানাভাবে হুমকি সহ ফসলের জমি পরিবারকে ভোগ করতে দিবে না বলেও শাসিয়ে যায়।

 

এ অবস্থায় মোসলেমা কৌশলে অজ্ঞাত তার ভাড়াটে টাউট বাটপারের দ্বারা প্রায় দশ বিঘা আমন ধানের ফসলে কীটনাশক প্রয়োগ করে ধান নষ্ট করেছে। যার আনুমানিক মূল্য প্রায় তিন লক্ষ টাকা। এ নিয়ে নিরুপায় হয়ে মোসলেমার বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন আপন ভাই মাকসুদ- ই – ইলাহী।

 

Leave A Reply

Your email address will not be published.