দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বিকল্প কর্মসংস্থানে জেলেদে’র মাঝে বকনা বাছুর বিতরণ

0

স্টাফ রিপোটার :
জামালপুরের সরিষাবাড়ীতে মৎস্য অধিদপ্তরের আওতাধীন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে বকনা বাছুর বিতরণ করা হয়েছে। সোমবার (৩রা এপ্রিল)বিকেলে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জেলেদের মাঝে এ বকনা বাছুর বিতরণ করা হয়েছে।
উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান এমপি উপজেলার নিবন্ধিত অসহায় ৩৪ জন জেলেকে ১টি করে বকনা বিতরণ করেন।এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুতপা ভট্রাচার্য্য।
বিষেশ অতিথী হিসেবে ,জামালপুর জেলা মৎস্য কর্মকর্তা এস.এম খালেকুজ্জামান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রণয় কান্তি দাস,উপকারভোগী সোহরাব আলী প্রমুখ বক্তব্য রাখেন।
অনান্যদের মধ্যে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)সাদ্দাম হোসেন, সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহব্বত কবির প্রমুখ। অনুষ্ঠানটি উপজেলা মৎস্য সম্প্রসারণ অফিসার আবু সাঈদ পরিচালনা করেন। এতে সরকারী কর্মকর্তা-কর্মচারী সহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
জেলেদের সুত্রে জানা গেছে, ইলিশ আহরণ বন্ধের সময় জেলেদের মাঝে সামান্য পরিমাণ খাদ্য সহায়তা বিতরণ করা হয়। যা তাদের জন্য প্রর্যাপ্ত নয়। তাই স্থায়ীভাবে নিজেদের কর্মসংস্থান সৃষ্টির জন্য এ বকনা বাছুর বিতরণ কর্মসুচী গ্রহন করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর মাধ্যমে বিকল্প আয়ের উৎস তৈরি হওয়ায় জেলেদের ভাগ্য বদলে সহায়ক হবে বলে সন্তোষ প্রকাশ করে জেলে সোহরাব আলী বলেন, আমাদের জীবনের বদলে হলেও প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র হায়াত বৃদ্ধি করুন। ইতিপুর্বে আমাদের কে কুক্ষিগত করে রাখা হয়েছে। আমাদের জন্য শেখ হাসিনা কিছু করছেন। আমরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্য দোয়া করি দীর্ঘদিন বেচে থাকুন।

 

Leave A Reply

Your email address will not be published.