দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এখন একজন সংগীতশিল্পী

0

নিজস্ব প্রতিবেদক

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এখন একজন সংগীতশিল্পীও বটে। বিগত কয়েক বছর ধরেই ঈদে আলোচনা-সমালোচনার কেন্দ্রে থাকে তার একক সংগীতানুষ্ঠান। নিজ চ্যানেলেই ঈদ উপলক্ষ্যে তার গাওয়া গানের অনুষ্ঠান প্রচারিত হয়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। তার এবারের একক সংগীতানুষ্ঠানের শিরোনাম ‘হৃদয় তোমাকেই চায়’। ইতোমধ্যে সেই আয়োজনের তিনটি পাকিস্তানি গজল ‘ও মেরে সামনে’, ‘প্যায়ার ভারে দো শার্মিলে ন্যান’, ‘রাফতা রাফতা’ প্রকাশ করেছেন ফেসবুক ও ইউটিউবে।

 

এটিএন বাংলা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবারের অনুষ্ঠানে রয়েছে মোট ১২ টি গান। যে গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ, রাজেশ ঘোষ ও এস আই সুমন। গানের কথা লিখেছেন নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ, এস আই সুমন এবং ড. মাহফুজুর রহমান। গানগুলোর শিরোনাম হচ্ছে, ‘জানো না’, ‘ভালোবাসি বলে’, ‘আমি তোমার’, ‘বেইমান’, ‘ঠিকানা’, ‘জীবন সাথী’, ‘আমার ভালোবাসা অন্য রকম’, ‘তুমি সত্যি করে বলো’ এবং ‘রিমিক্স দাইমা-২’। আগে প্রকাশ করা হলেও অনুষ্ঠানে রয়েছে গজল সম্রাট মেহেদী হাসানের গাওয়া ‘প্যায়ার ভারে দো শার্মিলে ন্যান’, ‘রাফতা রাফতা’ এবং চকোরী চলচ্চিত্রের ‘ওহ মেরে সামনে তাসভীর বানে’ শিরোনামের গজলগুলো। জানা গেছে, এটিএন বাংলার স্টুডিওতে গানগুলো চিত্রায়ণ করা হয়েছে।

 

উল্লেখ্য, ২০১৬ সালে মাহফুজুর রহমানের প্রথম গানের অনুষ্ঠান প্রচার হয় এটিএন বাংলায়। “হৃদয় ছুঁয়ে যায়” শীর্ষক ওই অনুষ্ঠান নিয়ে তখন ব্যাপক আলোচনা হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর ২০১৭ সালের ঈদুল ফিতরে আসে “প্রিয়ারে” এবং একই বছর “স্মৃতির আলপনা আঁকি” গানের অনুষ্ঠান নিয়ে হাজির হন তিনয়২০১৮ সালে হিন্দি গান গেয়েছিলেন মাহফুজুর রহমান। ওই বছরের ২৪ জুলাই সাবেক স্ত্রী ইভা রহমানের জন্মদিন এ উপলক্ষে একটি হিন্দি গানে ইভার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দেন তিনি। পরবর্তীতেও ঈদে ধারাবাহিকভাবে এটিএন বাংলায় ড. মাহফুজুর রহমানের  একক সঙ্গীতানুষ্ঠান প্রচারিত হয়ে আসছে।

 

 

এছাড়া ঈদের টেলিভিশন অনুষ্ঠানে নতুন বিনোদন যোগ করে শিল্পী মাহফুজুর রহমানের গান। অনেকেই তার গানের ছবি ও ভিডিও ফেসবুকে শেয়ার করে থাকেন। তার কণ্ঠ ও গানের সময় পরা পোশাক নিয়ে সমালোচনাও হয়। তবে এসবের কিছুই গায়ে মাখেন না মাহফুজুর রহমান। বরং ব্যাপারটা বেশ উপভোগ করেন বলে একাধিক গণমাধ্যমে সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।

 

Leave A Reply

Your email address will not be published.