দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ধনবাড়ী উপজেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক ইকবাল হোসেন তালুকদার

0

জহিরুল ইসলাম মিলন (ধনবাড়ী) টাঙ্গাইল  :

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষ্যে মাধ্যমিক শিক্ষা উপজেলা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হোসেন তালুকদার । গতকাল ধনবাড়ী উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২৩ ধনবাড়ী উপজেলার শিক্ষা কমিটির সদস্য সচিব এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে দেখা যায়, মহাবিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হোসেন তালুকদার । তার এমন কৃত্বিত্বে আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে উল্লাস। শ্রেষ্ট শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হোসেন তালুকদার বলেন, এ অর্জন আমার একার নয়।এ অর্জন আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের সকলের।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে।আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম।তবে এমন অর্জন আমাকে আরও অনুপ্রেরণা দিবে। ব্যক্তিগত জীবনে সাধারণ জীবন যাপন করা এই গুণী শিক্ষক সব সময় পেশাগত কারণে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে সু-সম্পর্ক গড়ে তোলেন।

শিক্ষক হিসেবে তিনি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। ধনবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেন তালুকদার কে ধনবাড়ী উপজেলার বিভিন্ন কলেজ থেকে বাছাই পর্বে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির বিচারক প্যানেল ধনবাড়ী উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে তার নাম ঘোষনা করেন।

ধনবাড়ী উপজেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগত্যা, শিক্ষাকতার অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক, দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেন তালুকদার কে উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে নির্বাচিত করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত । তার স্ত্রী একই কলেজের শিক্ষক । শিক্ষার মান প্রসারের সাথে থেকে উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডেও অংশগ্রহন করেন তিনি। তার এই সফলতা প্রাপ্তিতে উপজেলার শিক্ষার্থী ও সুশিল সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

 

Leave A Reply

Your email address will not be published.