দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

খাগড়াছড়িতে সপ্তসুর সঙ্গীত একাডেমির শুভ উদ্ভোধন অনুষ্ঠিত

0

 

মিঠুন সাহা, খাগড়াছড়ি প্রতিনিধি

শিল্পের উৎকর্ষ সাধন এবং সকলের জন্য শিল্প – সংস্কৃতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে প্রথম বারের মতো সপ্তসুর সঙ্গীত একাডেমির শুভ উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (০১ জুন) বিকাল ৫টার দিকে জেলা শহরের মহাজন পাড়ায় বিভিন্ন সঙ্গীত শিল্পী,শিল্প ও সংস্কৃতি মনা ব্যক্তিবর্গদের উপস্তিতিতে এই শুভ উদ্ভোধন অনুষ্ঠান হয়।

এতে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মোঃ শহিদুল্লাহ এর সঞ্চালনায় ও কবি ও সাহিত্যিক ইউসুফ আদনান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম আঞ্চলিক শাখার উপ মহা ব্যবস্থাপক ও সঙ্গীত শিল্পী দ্বীনময় রোয়াজা। এতে স্বাগত বক্তব্য রাখেন সঙ্গীত প্রশিক্ষক অশ্রু বড়ুয়া রুপক।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমি সাধারণ সম্পাদক জিতেন বড়ুয়া,বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন এর সঙ্গীত শিল্পী আবুল কাশেম,মুক্তবিহঙ্গ আন্তর্জাতিক সাহিত্য ও সাংস্কৃতিক মঞ্চের প্রধান সমণ্বয়ক ও নাট্যকার মুর্তজা পলাশ, প্যারাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরাসহ শিল্প ও সংস্কৃতিমনা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই সময় অতিথিবৃন্দ বলেন: সাংস্কৃতিক চর্চা সমাজকে সুন্দর ও সঠিক পথে পরিচালিত করে।একটি সুন্দর সমাজ গঠনে সুস্থ সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই।

এই সময় অতিথিবৃন্দরা আরও বলেন:আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ইতিহাস রয়েছে।এসব সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে দেশীয় সংস্কৃতি সারাবিশ্বে ছড়িয়ে দিতে হবে।

Leave A Reply

Your email address will not be published.