দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বান্দরবানের রোয়াংছড়িতে আইনগত সহায়তা বিষয়ক উদ্বুদ্ধকরণ সেমিনার

0
সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি: 
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য এবং আইনগত সহায়তার বিষয়ে স্থানীয় জনসাধারণের মাঝে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার ৬ই জুন সকালে রোয়াংছড়ি উপজেলা পরিষদ হলরুমে জেলা লিগ্যাল এইড অফিস কর্তৃক আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য এবং আইনগত সহায়তা বিষয়ে স্থানীয় জনসাধারণের মাঝে উদ্বুদ্ধকরণ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে সভাপতিত্ব করেন বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ফজলে এলাহি ভূইয়া । এসময় আরো উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাই মং মার্মা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খোরশেদ আলম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আথুইমং মার্মা, রোয়াংছড়ি থানার ওসি মোঃ আব্দুল মান্নান। এছাড়াও সেমিনারে আরো উপস্থিত ছিলেন স্থানীয়  জন প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি এবং সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
এ সময় বক্তারা জানান, জাতীয় আইনগত সহায়তা প্রদানের অংশ হিসেবে দেশের দরিদ্র জনগোষ্ঠী সহিংসতার শিকার হয়, নারী ও শিশু পাচারে ভুক্তভোগী হয় এবং তাদের আইনি সেবা নিশ্চিত করতে বতর্মান সরকার জাতীয় আইনগত সহায়তা আইন-২০০০ প্রণয়ন করেছেন। বর্তমানে হেল্পলাইনে (১৬৪৩০ নাম্বারে) কল করে যেকোন ব্যক্তি যেকোন সময় জাতীয় আইনগত সহায়তা প্রদানকারী সংস্থার নিকট বিনামূল্যে আইনি  সহায়তা গ্রহণ করতে পারবেন বলেও জানানো হয় সেমিনারে।
Leave A Reply

Your email address will not be published.