দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

আনোয়ারায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা

0

 

মো আরাফাত আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অকত্য ভাষায় গালি দিয়ে মুক্তিযুদ্ধার স্ত্রী- সন্তানের উপর হামলার ঘটনা ঘটেছে।

সোমবার (১২ জুন) উপজেলার বৈরাগ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নেওয়াজ তালুকদারের বাড়ীর বীর মুক্তিযোদ্ধা মৃত মোঃ ইব্রাহীমের বসতবাড়ীতে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মুক্তিযোদ্ধার ছেলে মোঃ ইকবাল (৪০)।

অভিযুক্তরা হলেন, মুনছুর আলী (৪২), এরফান আলী (১৮), মোঃ আফসার (৫০), ছালেমা খাতুন (৬০)। তারা সকলেই বৈরাগ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা।

অভিযোগ পত্র সূত্রে জানা যায়, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধার পরিবারের জায়গা দখল করতে পায়তারা করে আসছিলো। এরই ধারাবাহিকতায় ঘটনারদিন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এসে মুক্তিযোদ্ধা পরিবারের রান্নাঘর ভাংচুর করে জিনিসপত্র নিয়ে যায়। এসময় বাঁধা দেওয়ায় মুক্তিযোদ্ধার মেয়ে এবং পরিবারের অন্যান্য সদস্যদের উপর হামলা করে।

এবিষয়ে মুক্তিযোদ্ধার বোন আহত সাকেরা বেগম জানান, তারা বিভিন্ন সময় আমাদের উপর হামলা করে, গালিগালাজ করে। তারা জোর করে আমাদের জায়গা থেকে আমাদের উচ্ছেদ করতে চাই।

হামলার বিষয়টি অস্বীকার করে বিবাদীরা জানান, তারা আমাদের আত্মীয় হয় আমরা কেন তাদের উপর হামলা করবো? তারা টানেলের জায়গার মধ্যে রান্নাঘর বেঁধেছে। আমরা চলাচলের জন্য সেটির বিরোধীতা করেছি মাত্র।

মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা বিষয়ে ক্ষোভ প্রকাশ করে আনোয়ারা থানার মুক্তিযোদ্ধা কমান্ডার (ভারপ্রাপ্ত) আব্দুল মান্নান বলেন, একটা মুক্তিযোদ্ধা পরিবারের উপর বার বার হামলার বিষয়টি দুঃখজনক। আমরা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করি।

অভিযোগের বিষয়ে থানার থানার উপ পরিদর্শক (তদন্ত) আতাউল গনি বলেন, এবিষয়ে একটা অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.