দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

কুড়িগ্রামে অরণ্য এর উদ্যোগে নবজাতক শিশুদের মাঝে ফলদ চারা বিতরণ

0

সাইফুর রহমান শামীম,, কুড়িগ্রাম 

পরিবেশবাদী সংগঠন অরণ্য এর উদ্যোগে ও গ্যাটসবি এর সহযোগিতায় নবজাতক শিশুদের মাঝে ফলদ চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ১১ টায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে টিকা বা সেবা নিতে আসা ০-১ বছরের নবজাতক শিশুর মাঝে ১ টি করে ফলদ চারা বিতরণ করা হয়।শিশুদের ফলদ চারা বিতরণ করা হয় টিকা বা সেবা নিতে আসা ০-১ বছরের নবজাতক শিশুর মাঝে ১ টি করে ফলদ চারা বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সেকেন্দার আলী বাবলু সভাপতি প্রেসক্লাব রাজারহাট ,,উপসহকারী কমিউনিটি মেডকেল অফিসার ডাঃ মোঃ আবু সাঈদ মন্ডল, ,মাহমুদ কলি সভাপতি উৎসগ ফাউন্ডেসন,উলিপুর , অরণ্যের উপদেষ্টা নুর আমিন,অরণ্য কোষাধ্যক মোঃ জামিউল ইসলাম,,প্রচার সম্পাদক মোঃ জামিউল ইসলাম জুহান সহ অরণ্যের আন্যান্য সদস্য বৃন্দ ।

বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ মোঃ আবু সাঈদ মন্ডল ও রাজারহাট প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলী বাবলু ,বলেন বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ শুধু প্রাকৃতিক শোভাই বাড়ায় না, মাটির ক্ষয় রোধ করে, বন্যা প্রতিরোধ করে, ঝড় তুফানকে বাধা দিয়ে জীবন ও সম্পদ রক্ষা করে। বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভূমিতে পরিণত হতো।

আমাদের প্রত্যেকেরই উচিত পরিকল্পিতভাবে বৃক্ষরোপণে অংশগ্রহণ করা। দেশের অর্থনীতি ও জনজীবনে স্বাচ্ছন্দ্য আনার জন্য আমাদের প্রত্যেকের প্রতিবছর অন্তত দুটি করে বৃক্ষ রোপণ করা দরকার।বৃক্ষহীন পরিবেশ জীবন ও জীবিকার জন্য মারাত্মক হুমকি। তাই এই সম্পদের ক্রমবর্ধমান ঘাটতি পূরণের জন্য লাগামহীন বৃক্ষনিধন বন্ধ করা দরকার। পাশাপাশি বৃক্ষরোপণ জোরদার করার প্রতি আমাদের সচেতন হওয়া উচিত। ‘আসুন একটি করে গাছ লাগাই,স্বাস্থ ও পরিবেশ বাঁচাই’—এ স্লোগানকে যদি আমরা মিলিতভাবে গ্রহণ করি ও কাজে লাগাই, তাহলে আমাদের বৃক্ষসম্পদ বৃদ্ধি পাবে এবং পরিবেশও সুন্দর হবে।

Leave A Reply

Your email address will not be published.