দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

জামালপুরে সাংবাদিক হত্যাকারী চেয়ারম্যান বাবুর মৃত্যুদন্ডের দাবীতে মানববন্ধন

0

 সরিষাবাড়ী প্রতিনিধি ঃ “খুন হয়েছে আমার ভাই, ঘরে থাকার সময় নাই” জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক নাদিম হত্যার সাথে সরাসরি সম্পৃক্ত সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু কে স্থানীয় সরকারের পদ থেকে দ্রুত অপসারণ এবং তার সম্পদ বাজেয়াপ্ত সহ দ্রুত ফাঁসির দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

আজ দুপুরে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে প্রেসক্লাব রোডে আয়োজিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন,মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, সাংবাদিক ফজলে এলাহি মাকাম, সনাক সভাপতি অজয় পাল, এডভোকেট ইউসুফ সহ অন্যরা।

সাংবাদিক হাফিজ রায়হান সাদা বলেন, সাংবাদিক নাদিমের খুনী বাবু ও তার সহযোগীরা যতক্ষণ আইনের আওতায় না আসে ততক্ষণ আমাদের আন্দোলন চলবেই।

 

সাংবাদিক লুৎফর রহমান বলেন, খুনি বাবু কে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করে তার সকল সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। এর পাশাপাশি তাকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

 

এর আগে সকাল ১১ টায় জামালপুর শহরের দয়াময়ী মোড়ে সামাজিক আন্দোলন আয়োজিত আরেক মানববন্ধনে বক্তারা একই দাবি জানিয়েছেন। মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম এর সভাপতিত্বে সিনিয়র সাংবাদিক মোস্তফা বাবুল সহ অন্যরা বক্তব্য রাখেন।

 

সেই মানববন্ধনে সাংবাদিক ফজলে এলাহি মাকাম বলেন, আমরা আমাদের সহকর্মী সাংবাদিক নাদিমের খুনীদের আইনের আওতায় না আনা পর্যন্ত ঘরে ফিরে যাবো না। গত ১৪ জুন বুধবার সংবাদ প্রকাশ কে কেন্দ্র করে স্হানীয় ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে সাংবাদিক নাদিমের উপর হামলা করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ জুন) তার মৃত্যু হয়। এরই মধ্যে সাংবাদিক নাদিম হত্যাকান্ডের ঘটনায ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার ছেলে ফাহিম ফরমান রিফাতসহ ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করে থানায মামলা দায়ের করেছেন নাদিমের স্ত্রী মনিরা বেগম।

 

Leave A Reply

Your email address will not be published.