দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ

0

স্টাফ রিপোটার :  কৃষিই সমৃদ্ধি এ প্রতিপাদ্য কে সামনে রেখে ২০২২-২০২৩ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে রোপা আমন ও গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা কর্মসূচীর আওতায় ১হাজার ১শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার এবং ১০জন কৃষকের মাঝে পেঁয়াজ বিতরণ করা হয়েছ। জামালপুরের সরিষাবাড়ীতে সোমবার (১৯ জুন) সকালে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে এ কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।

এতে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার প্রধান অতিথী হিসেবে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন। উক্ত বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার অনুপ সিংহ সভাপতিত্ব করেন। এ সময় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ ডা: মুরাদ হাসান এমপির প্রতিনিধি পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার,উপজেলা কৃষকলীগের সভাপতি জয়নাল আবেদীন তারা, সাধারণ সম্পাদক সেলিম রেজা , সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবুল হোসেন ভূইয়া সহ কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা গেছে , উপজেলার  ৮টি ইউনিয়ন ও পৌর সভার অধীন  খরিপ-২ মৌসুমে রোপা আমন ও গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা কর্মসূচীর আওতায় ১হাজার ১শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার এবং ১০জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ বিতরণ করা হয়েছে।প্রত্যেক কৃষকগন কে ৫ কেজি করে বিভিন্ন জাতের ধানের বীজ,১০কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে । সময়মত সার ও বীজ পেয়ে খুশী কৃষকরা।

Leave A Reply

Your email address will not be published.