দৈনিক নবতান
জনতার সংসদ

লামায় পৌর আওয়ামীলীগের ৫ম ত্রিবার্ষিক সম্মেলন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনে- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

0
সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
উৎসব মুখর পরিবেশে, রঙ বে রঙের বেলুন উড়িয়ে অনুষ্ঠিত হলো বান্দরবানের লামা পৌর আওয়ামী লীগের ৫ম ত্রিবার্ষিক সম্মেলন।
সম্মেলনে সভাপতি কাউন্সিলর মো: রফিক ও সাধারণ সম্পাদক পদে বাসু পালিতকে ঘোষণা করা হয়। শনিবার (৮ জুলাই) লামা উপজেলা টাউন হলে পৌর আওয়ামী লীগের সভাপতি, সম্মেলনের প্রধান সমন্বয়ক কাউন্সিলর মো: রফিক এর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।
সম্মেলনে উদ্বোধনী বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা।
বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,কাজল কান্তি দাশ,  জেলা আওয়ামী লীগ, সাধারণ সম্পাদক, লক্ষীপদ দাশ,বান্দরবান পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  সামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, জেলা পরিষদ সদস্য ক্যাচা প্রু মার্মা, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল ও উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মোঃ জহিরুল ইসলাম। সম্মেলনে বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক, পৌরসভার বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বলেন, “সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নতুন করে বর্ণনা দেয়ার কিচ্ছু নেই। জনগন সরাসরি উন্নয়নের সুফল ভোগ করতেছেন। তিনি বলেন, লামা পৌরসভাকে ‘ক’ শ্রেণিতে উন্নীতকরণসহ এই অঞ্চলের আরো উন্নয়ন করার দায়িত্ব আমার। আপনারা জাতির জনক কন্যা শেখ হাসিনার নৌকাকে জয়যুক্ত করেন, উন্নয়নের দায়িত্ব আমার”। মন্ত্রী আরো বলেন, “একজন ভালো সংগঠক ভালো নেতা হয়। একজন ভালো নেতার নেতৃত্বে সাংগঠনিক শৃঙ্খলার মাধ্যমে দল শক্তিশালী হয়। শক্তিশালী দলই সরকার গঠন করে জনগনের সেবা, উন্নয়ন নিশ্চিত করতে পারেন”। তিঁনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। এর আগে মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে করা ৬টি উন্নয়ন কাজের শুভ উদ্বোধন ও ২টির ভিত্তি স্থাপন করেন। এসবের মধ্যে রয়েছে, লামা চেয়ারম্যানপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সম্প্রসারণ, লামা আলীয়া এতিমখানার ভবন, চেয়ারম্যানপাড়া কাটা পাহাড় মসজিদের মাঠ ঢালাইসহ টাইলস করন(ভিত্তি স্থাপন), বড় নুনারবিল কেন্দ্রীয় কবরস্থানের ভূমি উন্নয়নসহ বাউন্ডারি ওয়াল, লামা ছাগল খাইয়া জামে মসজিদের টাইলস ও মাদরাসা, লামা রাজবাড়ি জামে মসজিদ, লামা কলিঙ্গাবিল মাস্টার খলিফার বাড়ি হতে লামামুখ পর্যন্ত আরসিসি সেচ ড্রেইন ও লামা মাস্টারপাড়া পোপারুং বৌদ্ধ বিহারের সীমানা প্রাচীর ও রিটার্নিং ওয়াল নির্মান (ভিত্তি স্থাপন)।
Leave A Reply

Your email address will not be published.